(দিনাজপুর২৪.কম)কনিষ্ঠ প্রিন্স ডিউক অব সাসেক্স প্রিন্স হ্যারি বলেছেন, ব্রিটিশ রাজ পরিবারের জ্যেষ্ঠ সদস্যের দায়িত্ব থেকে সরে আসা ছাড়া আর কোনো উপায় ছিল না। লন্ডনে সেন্টেবালে রবিবার সন্ধ্যায় চ্যারিটির এক অনুষ্ঠানে দেয়া বক্তব্যে রাজ পরিবারের দায়িত্ব ছেড়ে আসার বিষয়ে কথা বলেন প্রিন্স হ্যারি।

অনুষ্ঠানে প্রিন্স হ্যারি বলেন, সরকারি তহবিল ছাড়াই রানির হয়ে দায়িত্ব পালন করা চালিয়ে যাবেন বলে আশা করেছিলেন তিনি এবং তার স্ত্রী, কিন্তু দুর্ভাগ্যবশত তা সম্ভব হয়নি।

তিনি আরও বলেন, ‘বিশ্বাসের ওপর ভর করে’ নতুন জীবনে প্রবেশ করছেন। তবে তিনি জানান, রাজ পরিবারের জ্যেষ্ঠ সদস্যের দায়িত্ব থেকে সরে দাঁড়ালেও তিনি ও মেগান ‘পুরোপুরি চলে যাচ্ছেন না’।

প্রিন্স বলেছেন, যুক্তরাজ্য আমার বাড়ি এবং ভালোবাসার জায়গা, কখনো তা বদলাবে না। এসময় তিনি আরও বলেন, আমার দাদীর প্রতি আমার পূর্ণ শ্রদ্ধা সবসময় বজায় থাকবে, তিনি আমার কমান্ডার ইন চিফ।

উল্লেখ্য, গত ৮ ডিসেম্বরে হ্যারি এবং মেগান ঘোষণা করেন , তারা রাজপরিবারের দায়িত্ব থেকে অবসর নিতে চান। একই সঙ্গে তারা যুক্তরাজ্য এবং উত্তর আমেরিকায় তাদের সময় ভাগাভাগি করে থাকতে চান। তাছাড়া আর্থিকভাবেও স্বাধীন হতে চান, যাতে রাজকোষের অর্থের ওপর তাদের নির্ভর করতে না হয়।

রানি বা রাজপরিবারের কোন সদস্যের সঙ্গে আগাম আলোচনা ছাড়াই এমন ঘোষণা দেওয়ার পর তুমুল বিতর্কের সৃষ্টি হয়।-ডেস্ক