সংগৃহীত

(দিনাজপুর২৪.কম) চট্টগ্রাম-খাগড়াছড়ি মহাসড়কে যানজটের ‘বিষফোঁড়া’ সরকারহাট বাজারে রোববার উচ্ছেদ অভিযানে শতাধিক স্থাপনা গুঁড়িয়ে দেওয়া হয়েছে। উদ্ধার করা হয়েছে ৫০ কোটি টাকা মূল্যের প্রায় চার একর সরকারি জায়গা। হাটহাজারী উপজেলা নির্বাহী কর্মকর্তা রুহুল আমিনের নেতৃত্বে সড়ক ও জনপথ বিভাগ (সওজ) এ অভিযান চালায়। পুলিশ প্রশাসন ও ফায়ার সার্ভিস অভিযানে সহযোগিতা করে।

সূত্রে জানা গেছে, প্রায় তিন যুগ ধরে মির্জাপুর ইউনিয়নের সরকারহাট বাজারের উভয় প্রান্তে প্রায় এক কিলোমিটার জায়গায় অবৈধ দখলদাররা পাকা স্থাপনা নির্মাণ করে রেখেছিল। মহাসড়কের জায়গা দখল করে নির্মিত এসব স্থাপনার কারণে ব্যাপক যানজট লেগে থাকত। রোববার সকাল ১০টায় উচ্ছেদ অভিযান শুরু হয়। বিকেল সাড়ে তিনটা পর্যন্ত অভিযানে শতাধিক দোকানপাট ভেঙে গুঁড়িয়ে দেওয়া হয়।

ইউএনও রুহুল আমিন সমকালকে বলেন, জনস্বার্থে সরকারি জায়গা থেকে শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। সরকারি সম্পত্তি অবৈধভাবে কাউকে দখল করতে দেওয়া হবে না।

অভিযানের সময় সড়ক ও জনপথ বিভাগের এস্টেট ও আইনবিষয়ক কর্মকর্তা মনোয়ারা বেগম, উপবিভাগীয় প্রকৌশলী সৌম্য তালুকদার, মির্জাপুর ইউপি চেয়ারম্যান নুরুল আবছার, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা নিয়াজ মোর্শেদ, ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন কর্মকর্তা জাকের হোসেন উপস্থিত ছিলেন।-ডেস্ক