(দিনাজপুর২৪.কম)ঈদে আইন-শৃঙ্খলা নিয়ন্ত্রনে রাখতে জেলা পুলিশ, হাইওয়ে পুলিশ, মেট্রোপলিটন পুলিশ, শিল্প পুলিশসহ পুলিশ বিভাগের সকল অবস্থান থেকে সব রকম নিরাপত্তা ব্যবস্থা জোরদার কর‍া হয়েছে বলে জানিয়েছেন পুলিশের আইজিপি একেএম শহিদুল হক। আজ মঙ্গলবার বেলা সড়ে ১১টায় গাজীপুর জেলার কালিয়াকৈরের চন্দ্রা এলাকায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক পরিদর্শনে এসে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এ কথা জানান।আইজিপি বলেন, ‘ঢাকাসহ সকল স্থানে আইন-শৃঙ্খলা পরিস্থিতি ভালো রাখতে সক্ষম হয়েছি। এছাড়া কুমিল্লা, চট্টগ্রাম, ঢাকা-মাওয়া এবং ঢাকা-আরিচা মহাসড়কের যেখানে যেখানে ট্রাফিক জ্যাম হওয়ার সম্ভাবনা আছে সেখানেই পর্যাপ্ত নিরাপত্তামূলক ব্যবস্থা নেওয়া হয়েছে। ঈদে ঘরমুখো মানুষের যাত্রা নির্বিঘ্ন করতে সব রকমের ব্যবস্থা নেয়া হয়েছে।

শিশু রাজন হত্যা প্রসঙ্গে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘রাজন হত্যা দুঃখজনক না, এটা মর্মান্তিক পৈশাচিক। এটা মনুষ্যত্বের বিকৃতি। যারা করেছে তাদের মধ্যে মনুষ্যত্ব বলতে কিছু নেই। কোনো ক্রমেই এ ধরনের ঘটনা মেনে নেওয়া যায় না। আমরা অত্যন্ত কঠোর ব্যবস্থা নিয়েছি এবং আইন-শৃঙ্খলা বাহিনীকে কঠোর নির্দেশনা দেওয়া হয়েছে।’

ঘটনার ম‍ূল আসামিসহ পাঁচজনকে গ্রেফতার করা হয়েছে জানিয়ে তিনি বলেন, ‘জেদ্দায় আটক কামরুলকে ইন্টারপুলের মাধ্যমে ফিরিয়ে আনার চেষ্টা চলছে এবং এ ঘটনায় জড়িতদের যাতে যখাযথ শাস্তি হয় তার জন্য অবশ্যই প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।’ মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন ডিআইজি এস এম মাহফুজুল হক নুরুজ্জামান, ডিআইজি শফিকুল ইসলামসহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তা।(ডেস্ক)