(দিনাজপুর২৪.কম)আসন্ন ঈদে ধারণক্ষমতার বাইরে যাতে লঞ্চে অতিরিক্ত যাত্রী বহন করা না হয় সেজন্য কড়া নজরদারি থাকবে বলে জানিয়েছেন নৌমন্ত্রী শাজাহান খান।শুক্রবার সকালে মাদারীপুর লঞ্চঘাট এলাকায় শহর রক্ষা বাঁধের সংস্কার কাজ পরিদর্শন শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা জানান।

নৌমন্ত্রী বলেন, ঈদে লঞ্চের ধারণক্ষমতার বাইরে কোনো যাত্রী তুলতে দেওয়া হবে না। এজন্য লঞ্চের উপর কড়া নজরদারি রাখা হবে। তাছাড়া অতিরিক্ত যাত্রীর যখন চাপ থাকবে, তখন ফেরিতে তাদের পারাপার করা হবে।

বর্ষা মৌসুমে উত্তাল নদীতে ছোট লঞ্চ চলাচল বন্ধ করে দেওয়া হবে জানিয়ে মন্ত্রী বলেন, ‘গত বছরের ৪ আগস্ট এমভি পিনাক-৬ লঞ্চডুবির পর ১১টি ছোট লঞ্চ বন্ধসহ বর্ষা মৌসুমে বেশ কয়েকটি ছোট লঞ্চ বন্ধ করে দেওয়া হয়েছে। এ ছাড়া যেসব জেলায় নৌযান চলাচল করে সেখানকার সংশ্লিষ্ট কর্মকর্তাদের নিয়ে ২১ জুন সভা শেষে পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে।’

এ সময় নৌমন্ত্রীর সঙ্গে উপস্থিত ছিলেন মাদারীপুরের জেলা প্রশাসক জিএসএম জাফরউল্লাহ, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও সদর উপজেলা চেয়ারম্যান পাভেলুর রহমান শফিক খান, পুলিশ সুপার মোহাম্মদ সরোয়ার হোসেন, পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মো. মনিরুজ্জামান প্রমুখ। (ডেস্ক)