(দিনাজপুর২৪.কম) সরকারি চাকরিজীবীদের জন্য ঈদুল ফিতর ও ঈদুল আজহার ছুটি  দ্বিগুন করার পরিকল্পনা চলছে। ৩ দিনের পরিবর্তে এই ছুটি ৬ দিন হতে পারে। আসন্ন ঈদুল ফিতর থেকেই এ পরিকল্পনা কার্যকর হতে পারে। সংশ্লিষ্ট সূত্রে এ তথ্য জানা গেছে।
জানা গেছে, সরকারি চাকরিজীবীরা বর্তমানে দুই ঈদে ৩দিন করে  ছুটি ভোগ করলেও তা বাড়িয়ে ৬ দিন করে করা হচ্ছে। তবে অতিরিক্ত ৩ দিন নৈমিত্তিক ছুটি থেকে কেটে নেয়া হবে। অর্থাৎ সরকারি কর্মকর্তা-কর্মচারীদের বছরে ২০ দিনের নৈমিত্তিক ছুটি থেকে ৩ দিন করে দুই ঈদে মোট ৬ দিন কেটে নিয়ে ঈদের ছুটির সঙ্গে যুক্ত করা হবে।
জনপ্রশাসান মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, সরকারি চাকরিজীবীদের ঈদের ছুটি বাড়ানোর দাবি এবং অন্যান্য বিষয় বিবেচনায় নিয়ে প্রধানমন্ত্রীর কার্যালয়ের ইনোভেশন টিম ছুটি বাড়ানোর এই প্রস্তাব করেছে।এ বিষয়ে জনপ্রশাসন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. আব্দুল হাকিম বলেন, ঈদে ছুটি বাড়ানোর বিষয়টি প্রস্তাবনা আকারে রয়েছে। তবে এখনো তা চূড়ান্ত হয়নি।
এর আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্বাহী আদেশে গত দুই ঈদে এক দিন করে ছুটি বাড়িয়েছিলেন। তবে পরবর্তীতে কর্মকর্তারা অতিরিক্ত একদিন অফিস করছেন। -ডেস্ক