(দিনাজপুর২৪.কম) সরাজশাহী মহানগরীর ইসলামী ব্যাংক মেডিক্যাল কলেজ হোস্টেলের একটি কক্ষ থেকে বিদেশি এক ছাত্রীর ঝুলন্ত লাশ উদ্ধার করেছে পুলিশ। বুধবার বেলা সাড়ে ১১টার দিকে হোস্টেলের ২০৯ নম্বর কক্ষ থেকে রাউদা আদিব (২০) নামে ওই শিক্ষার্থীর মরদেহ উদ্ধার করা হয়েছে।
রাউদা ওই কলেজের এমবিবিএস ১৩তম ব্যাচের (দ্বিতীয় বর্ষ) শিক্ষার্থী এবং মালদ্বীপের এম  লেভেন্ডার হিগুইন মালে এলাকার মোহাম্মদ আদিবের মেয়ে। পুলিশ প্রাথমিকভাবে ধারণা করছে, ওই ছাত্রী উড়না পেঁচিয়ে আত্মহত্যা করে থাকতে পারেন।
ইসলামী ব্যাংক মেডিক্যাল কলেজ হাসপাতালের প্রশাসনিক কর্মকর্তা আবদুল আজিজ রিয়াজ  জানিয়েছেন, গত বছর ওই ছাত্রী রাজশাহীতে এসে ইসলামী ব্যাংক মেডিক্যাল কলেজে ভর্তি হন।  বুধবার সকালে তার সহাপাঠীরা ক্লাসে রাউদাকে না পেয়ে তার কক্ষে যায়। সেখানে ডাকাডাকি করে সারা না পেয়ে সবাই মিলে দরজা ভেঙ্গে ফেলে। পরে তার ঝুলন্ত মরদেহ দেখে কর্মকর্তাদের ডাক  দেয়। এ সময় কলেজ ও হাসপাতালের কর্মকর্তারা গিয়ে মরদেহ দেখে থানায় খবর দেন। পরে শাহ মখদুম থানা পুলিশ ঘটনাস্থলে যায়। পরে লাশটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতাল মর্গে পাঠায়।
শাহ মখদুম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জিল্লুর রহমান জানান, তারা ওই কলেজ হোস্টেলে গিয়ে বিদেশি ছাত্রীর ঝুলন্ত মরদেহ পেয়েছেন। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, তিনি আত্মহত্যা করেছেন। তবে ময়নাতদন্ত ছাড়া মৃুত্যুর কারণ নিশ্চিত করে বলা যাচ্ছে না। যদি সে আত্মহত্যাও করে থাকেন তবে কী কারণে আত্মহত্যা করেছেন সে বিষয়টি পুলিশ গভীরভাবে অনুসন্ধান করছেন। নাকি অন্য কোনো ঘটনা এর সাথে জড়িত তাও তদন্ত করে দেখা হচ্ছে বলে জানান ওসি। -ডেস্ক