(দিনাজপুর২৪.কম) ইন্টারনেটের মূল্য কমানোর বিষয়ে বিটিআরসি এবং সংশ্লিষ্টদের সঙ্গে বসে ছয় মাস পর সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানিয়েছেন ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম।  বুধবার সচিবালয়ে মোবাইল ফোন অপারেটরদের প্রতিনিধিদের সঙ্গে ইন্টারনেটের মূল্য পুনঃনির্ধারণ সংক্রান্ত সভা শেষে তিনি সাংবাদিকদের একথা জানান।

তারানা হালিম বলেন, আগামী ছয় মাসের মধ্যে কিছুটা হলেও ইন্টারনেটের দাম কমানোর সিদ্ধান্ত আসবে। কিছুটা ত্যাগের মনোভাব নিয়ে কিছুটা লস হলেও তা মেনে নিয়ে আমরা যদি জনকল্যাণের মন মানসিকতা নিয়ে এগিয়ে আসি; ট্যাক্স, ভ্যাটে কিছু করার আছে কিনা- সে বিষয়ে অর্থমন্ত্রীর সঙ্গে কথা বলব। তিনিও অত্যন্ত সহনশীলভাবে এটা আমাদের কথা শুনবেন, কিছুটা যদি সেখানে কমানো যায়।

প্রতিমন্ত্রী বলেন, ত্যাগের মনোভাব নিয়ে বিটিআরসি, এমএনও, আইআইজিরা যদি একটু রেভিনিউ শেয়ারিং কমায়- তাহলে ইন্ড ইউজার লেভেলে কিছু করতে পারি কিনা। আশা করছি ৬ মাসের মধ্যে অপারেটরেরা কী বলছেন, আইআইজিরা কী বলছেন, এনটিটিএনরা কী বলছেন, বিটিআরসির মন্তব্য- সবগুলোকে কম্পাইল করে একটা কনক্লুশনে আসতে পারব, যে কিছু করা যাচ্ছে কিনা।

তারানা হালিম বলেন, ২০০৯ সালে প্রতি এমবিপিএস ব্যান্ডউইডথ এর মূল্য ‍ছিল ২৭ হাজার টাকা। বর্তমান সরকার সেটা কমিয়ে এনে ৬২৫ টাকা করেছে। আমাদের দেশে ইন্টারনেটের মূল্য পৃথিবীর তৃতীয় সর্বনিম্ন। আমরা সর্বনিম্ন যদি হতে পারি, সেটাই বা কম কিসের। কাজেই সেই মানসিকতা নিয়ে আমরা দেখতে চাই কতদূর করতে পারি।  -ডেস্ক