( দিনাজপুর২৪.কম) ইতালিতে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে একদিনে ১৩৩ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশটিতে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৩৬৬ জনে। দেশটির কর্তৃপক্ষ এ খবর নিশ্চিত করেছে।

সরকারি সুরক্ষা সংস্থার হিসাবে, একদিনে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়েছে ২৫ শতাংশ। ফলে আক্রান্তের সংখ্যা ৫৮৮৩ থেকে বেড়ে ৭৩৭৫ জনে দাঁড়িয়েছে।

রোববার করোনাভাইরাসের প্রাদুর্ভাব ঠেকাতে লাখ লাখ মানুষ স্বাস্থ্যবিষয়ক সতর্কতা গ্রহণের মধ্যেই প্রাণহানি ও আক্রান্তের এই সংখ্যা বাড়ল।

নাগরিক সুরক্ষা সংস্থার প্রধান অ্যাঞ্জেলো বোরেল্লি সংবাদ সম্মেলনে বলেছেন, মূলত সংক্রামিতদের মধ্যে ৬২২ জন পুরোপুরি সুস্থ হয়ে উঠেছে। বর্তমানে আক্রান্তদের প্রায় দুই তৃতীয়াংশই হাসপাতালে ভর্তি হয়েছেন বলে কর্তৃপক্ষ জানিয়েছে। আক্রান্তের সংখ্যা একদিনের রেকর্ডে এক হাজার ৪৯২ জন বেড়ে যাওয়ার পরে এখন চীনের বাইরে অন্য যেকোনো দেশের চেয়ে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে।

নতুন জারি করা কোয়ারেন্টিন নিয়ম অনুযায়ী, ১৪টি প্রদেশের এক কোটি ৬০ লাখ মানুষকে ভ্রমণ করতে হলে বিশেষ অনুমতি লাগবে। প্রধানমন্ত্রী দেশজুড়ে সব ধরনের স্কুল, ব্যায়ামাগার, জাদুঘর, নাইটক্লাব এবং অন্যান্য জনসমাগম স্থান বন্ধ ঘোষণা করেছেন। আগামী ৩ এপ্রিল পর্যন্ত এই নিষেধাজ্ঞা কার্যকর থাকবে।

নতুন করে আক্রান্তদের মধ্যে দেশটির সামরিক বাহিনীর প্রধানও রয়েছেন। সালভাতোর ফারিনা বলেন, তিনি সেরে উঠছেন এবং নিজে থেকেই আইসোলেশনে রয়েছেন।-ডেস্ক