বি. এম. জুলফিকার রায়হান (দিনাজপুর২৪.কম)  তালা উপজেলা নির্বাহী অফিসার মো. ইকবাল হোসেন’র উপর হামলার ঘটনায় অবশেষে মামলা দায়ের হয়েছে। উপজেলা নির্বাহী অফিসার’র গাড়ি চালক মো. রোকনুজ্জামান বাদী হয়ে বুধবার তালা থানায় মামলাটি দায়ের করেন। মামলায় ১১জন ব্যক্তির নাম উল্লেখ সহ অজ্ঞাত ৭০ থেকে ৮০জন ব্যক্তিকে আসামী করা হয়েছে।
তালা থানার ওসি মো. মেহেদী রাসেল জানান, গত সোমবার উপজেলার মাদরা গ্রামে সরকারি খাল থেকে নেটপাটা অপসারনকালে ইউএনও’র উপর হামলা চালানো হয়। এঘটনায় উপজেলা নির্বাহী অফিসারের গাড়ি চালক বাদী হয়ে একটি মামলা দায়ের করেন। যার নং : ০৪, তাং : ০৬/১১/১৯। ধারা : ১৪৩, ৩৩২, ৩৫৩ ও ৩৭৯। এঘটনায় বৃহস্পতিবার সকাল পর্যস্ত কোনও আসামী আটক হয়নি। তবে, আসামীদের আটকের জন্য অভিযান অব্যাহত রাখা হয়েছে বলে- ওসি মো. মেহেদী রাসেল জানান।
উল্লেখ্য, গত সোমবার দুপুরে উপজেলা নির্বাহী অফিসার মো. ইকবাল হোসেন বালিয়াদহ গ্রামের লোকজন সাথে নিয়ে মাদরা গ্রামে ইজারাভুক্ত খোবরাখালী খাল জলমহাল উন্মুক্ত করেন। পরে মাদরা মন্দির কমিটির নিয়ন্ত্রনে থাকা খোবরাখালি জলমহালের অপর অংশ উন্মুক্তকালে গ্রামবাসী ইউএনওকে লাঞ্জিত করে।
এঘটনার জের ধরে তালা উপজেলার কতিপয় রাজনৈতিক নেতা ওই মামলায় তার প্রতিপক্ষ রাজনৈতিক নেতাদের জড়িয়ে মামলা করানোর জন্য ব্যপক অপচেষ্টা চালায়। এতে হামলা ও মামলার ঘটনায় অনেক নিরিহ রাজনৈতিক নেতা উদ্বিগ্ন হয়ে পড়েন। ফলে ঘটনাটি তালা উপজেলায় ব্যপক আলোচিত হয়ে ওঠে।
এদিকে, উক্ত মামলায় এজাহার নামীয় ১১জন ব্যক্তি কে কে রয়েছে- জানতে চাইলে আসামী গ্রেফতারের স্বার্থে তা জানাতে অস্বীকার করেন ওসি মো. মেহেদী রাসেল।