1. dinajpur24@gmail.com : admin :
  2. dinajpur24@gmail.com : akashpcs :
  3. self@unliwalk.biz : brandymcguinness :
  4. ChristineTrent91@basic.intained.com : christinetrent4 :
  5. azegovvasudev@mail.ru : latricebohr8 :
  6. news@dinajpur24.com : nalam :
  7. vaughnfrodsham2412@456.dns-cloud.net : reneseward95 :
  8. Sonya.Hite@g.dietingadvise.club : sonya48q5311114 :
সোমবার, ১৪ অক্টোবর ২০১৯, ০৫:২২ পূর্বাহ্ন
নোটিশ :
নতুন রুপে আসছে দিনাজপুর২৪.কম! ২০১০ সাল থেকে উত্তরবঙ্গের পুরনো নিউজ পোর্টালটির জন্য দেশব্যাপী সাংবাদিক, বিজ্ঞাপনদাতা প্রয়োজন। সারাদেশে সংবাদকর্মী নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা এখনই প্রয়োজনীয় জীবন বৃত্তান্ত সহ সিভি dinajpur24@gmail.com এ ইমেইলে পাঠান।

আ.লীগের হেভিওয়েট প্রার্থীরা কে কোথায় লড়বেন

  • আপডেট সময় : বৃহস্পতিবার, ২৯ নভেম্বর, ২০১৮
  • ১ বার পঠিত

(দিনাজপুর২৪.কম) একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ থেকে এ পর্যন্ত ২৩১ জন প্রার্থীকে মনোনয়ন দেয়া হয়েছে। এর মধ্যে অনেক হেভিওয়েট প্রার্থী বাদ পড়েছেন, দলে জায়গা করে নিয়েছে ৪৫ জন নতুন মুখ। কয়েকটি আসনে রাখা হয়েছে একাধিক প্রার্থী। সবশেষ প্রার্থীর পক্ষে মাঠ-যাচাই করতেই এমনটি করেছেন বলে দাবি দলীয় সাধারণ সম্পাদকের। দলের গুরুত্বপূর্ণ প্রার্থীরা এবার কে কোথায় নির্বাচন করছেন তা জেনে নিন। একাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠানে চলতি মাসের ৯ তারিখ দলীয় মনোনয়ন ফরম বিক্রি শুরু করে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ। চারদিনে মোট ৪ হাজার ২৩ টি মনোনয়ন ফরম বিক্রি করে দলটি। যাচাই বাছাই শেষে গত রোববার দলের প্রার্থী তালিকা চূড়ান্ত করে আওয়ামী লীগ। দলীয় সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্বাচন করবেন গোপালগঞ্জ-৩ ও রংপুর-৬ আসন থেকে। আর দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের নোয়াখালী-৫ আসন থেকে নির্বাচন করবেন। আওয়ামী লীগের চার যুগ্ম-সাধারণ সম্পাদকের মধ্যে মাহবুব উল আলম হানিফ নির্বাচন করবেন কুষ্টিয়া-৩, ডা. দীপু মনি লড়বেন চাঁদপুর-৩ থেকে। বাকি দুইজন এবার মনোনয়ন পাননি। দলের আট সাংগঠনিক সম্পাদকের মধ্যে খালিদ মাহমুদ চৌধুরী দিনাজপুর-২, চট্টগ্রাম-৯ আসন থেকে লড়বেন মুহিবুল হাসান চৌধুরী নওফেল, শরীয়তপুর-২ আসন থেকে লড়বেন এনামুল হক শামীম। বাদ পড়েছেন সাংগঠনিক সম্পাদক বি এম মোজাম্মেল, বাহাউদ্দিন নাসিম।

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর অন্যতম সদস্য মোহাম্মদ নাসিম সিরাজগঞ্জ -১, কাজী জাফর উল্লাহ ফরিদপুর-৪, গোপালগঞ্জ-১ থেকে ফারুক খান নির্বাচন করবেন। শেরপুর-২ থেকে লড়ছেন মতিয়া চৌধুরী। প্রথমে নাম ঘোষণা না করলেও পরে জানা যায় ফরিদপুর-২ আসন থেকে লড়ছেন সাজেদা চৌধুরী।

উপদেষ্টামণ্ডলীর মধ্যে দলের সাবেক সাধারণ সম্পাদক ও নীতি নির্ধারক তোফায়েল আহমেদ নির্বাচন করছেন ভোলা-১, আমির হোসেন আমু ঝালকাঠি-২,আর গোপালগঞ্জ ২ আসন থেকে নির্বাচন করছেন শেখ সেলিম। ঢাকা-২ আসন থেকে লড়বেন অ্যাডভোকেট কামরুল ইসলাম। এছাড়া সাবেক সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম নির্বাচন করবেন কিশোরগঞ্জ-১ থেকে। তবে এ আসনটিতে দুইজনের নাম রয়েছে।

আর নতুনমুখ ও আলোচিত প্রার্থীদের মধ্যে রয়েছে, মাদারীপুর-৩ আসন থেকে দলের দপ্তর সম্পাদক ও প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ড. আব্দুস সোবহান গোলাপ, মাগুরা-১ আসন থেকে প্রধানমন্ত্রীর এপিএস সাইফুজ্জামান শিখর, বাগেরহাট-২ লড়ছেন শেখ হেলালের ছেলে শেখ ফারহান নাসের তন্ময়। এছাড়া ক্রিকেট তারকা মাশরাফি নড়াইল-২ ও দলের সাবেক সাধারণ সম্পাদক আব্দুল জলিলের ছেলে নিজামুদ্দীন জলিলও রয়েছেন এ তালিকায়। -ডেস্ক

নিউজট শেয়ার করুন..

এই ক্যাটাগরির আরো খবর