(দিনাজপুর২৪.কম) আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনের প্রচার শুরুর দ্বিতীয় দিনে নোয়াখালী ও ফরিদপুরে আ.লীগের দুইজন নেতাকে খুন করেছে বিএনপি। এর প্রমাণও আমাদের কাছে আছে।  বুধবার (১২ ডিসেম্বর) রাজধানীর ধানমন্ডির আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে নির্বাচনি প্রচারণা সভায় তিনি এসব কথা বলেন। নির্বাচনী পরিচালনার কমিটির কো-চেয়ারম্যান এইচ টি ইমামের সভাপতিত্বে নির্বাচনী প্রচার অনুষ্ঠানে অন্যদের মধ্য বক্তব্য রাখেন- নির্বাচনী প্রচার উপ-কমিটির আহ্বায়ক ড. হাছান মাহমুদ ও উপ-দপ্তর সম্পাদক আমিনুল ইসলাম আমিন। ওবায়দুল কাদের ব‌লেন, ‘নেতিবাচক রাজনীতির জন্য বিএনপি দিনে দিনে সংকুচিত হচ্ছে। পল্টনে সহিংসতা দিয়ে নির্বাচনের সহিংতা শুরু করেছে তারা। পল্টনের যে তাণ্ডব, সেই তাণ্ডব এখন তারা চালাচ্ছে। ২০০৪ সালের ২১ আগস্ট আওয়ামী লীগের সমাবেশে গ্রেনেড হামলা মামলার রায়ের পর বিএনপি সন্ত্রাসী দল হিসেবে স্বীকৃতি পেয়েছে। কানাডা ও বাংলাদেশের আদালতে প্রমাণ হয়েছে বিএনপি সন্ত্রাসী দল। গতকালেরও ঘটনায় আবারও প্রমাণ হলো বিএনপি একটি সন্ত্রাসী দল।

নয়াপল্টনের হামলার কথা উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, নয়াপল্টন অফিস থেকে আপনারা যা করেছেন তার নেতৃত্ব দিয়েছেন মির্জা আব্বাস। আজকে তার মেয়ে পর্যন্ত সন্ত্রাসী। এটা ভাবতে অবাক লাগে, গোটা পরিবারকে সন্ত্রাসী বানিয়েছে। নিজেও করে পরিবারকে দিয়েও সন্ত্রাস করাচ্ছে।

ওবায়দুল কাদের বলেন, ‘সহিংসতা কারা করছে, দুই জন কাল মারা গেছে, একজন নোয়াখালিতে আরেকজন ফরিদপুরে, ইউসুফ আল মামুন ইউনিয়ন আওয়ামী লীগ সাংস্কৃতিক সম্পাদক। তাকেও নৃশংসভাবে হত্যা করা হয়েছে। এখন ফখরুল সাহেব সহিংসতার কথা বলুন, নাশকতার কথা বলছেন; সরকারি দলের নিপীড়নের কথা বলছেন; এই নিপীড়ন কারা করছে। আজ বিরোধী দল হয়ে আপনারাই তো গতকালে দু’টি খুন; দুটি খুনেই বিএনপি আওয়ামী লীগের কর্মীদের হত্যা করছে। এটার প্রমাণ আছে; এটা কোনো সাজানো বানানো কথা নয়।

নেতাকর্মীদের উদ্দেশে তিনি বলেন, ‘এখন আর ভাষণ দিয়ে লাভ নেই, অ্যাকশনে যেতে হবে। অনেক কাজ, অনেক ক্যাম্পেইন করতে হবে।’

নির্বাচনী প্রচারে বিএনপির গণজোয়ার নয় গণভাটা শুরু হয়ে বলে মন্তব্য করে তিনি বলেন, ‘মওদুদ উনি কিন্তু জমাতে পারছেন না। বিএনপির ভাঙা হাট কোথাও জমছে না। অথচ উনারা বলছেন গণজোয়ার; আমি বলছি এটাকে গণভাটা। বিএনপির এখন গণভাটা চলছে।’

মিডিয়ার একটি অংশ আওয়ামী লীগের বিরুদ্ধে ক্যাম্পেইন করছে জানিয়ে তিনি বলেন, ‘মিডিয়ার একটা অংশ আমাদের বিরুদ্ধে ক্যাম্পেইন করছে। মনে হচ্ছে তারাই ঐক্যফ্রন্ট। এগুলো করে করে জনগণকে বিভ্রান্ত করা যাবে না। এতে নিজের (গণমাধ্যম) বিশ্বাসযোগ্যতা নষ্ট হবে।’ এসময় তিনি গণমাধ্যমে নিরপেক্ষ ভূমিকা পালনের আহ্বান জানান।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদের অভিযোগ প্রসঙ্গে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, মওদুদ সাহেব অভিযোগ করেছেন, আমি নাকি সরকারি গাড়ি-সব সুযোগ-সুবিধা ব্যবহার করে নির্বাচনী প্রচারণা চালাচ্ছি।  -ডেস্ক