(দিনাজপুর২৪.কম) বিনোদন জগতের শীর্ষ ১০০ তারকার গত এক বছরে আয়ের তালিকা প্রকাশ করেছে ফোবস ম্যাগাজিন।
শন ডিডি কম্বস : গ্রামি পুরস্কারপ্রাপ্ত আমেরিকান র‌্যাপার শন ডিডি কম্পস গত বছর তালিকার ২২ নম্বরে ছিলেন। এ বছর এক লাফে এক নম্বরে। শুধু অ্যালবাম থেকে নয়, অন্যান্য ব্যবসা থেকে তার আয় বেড়েছে অনেক। কম্পসের আয় ১৩০ মিলিয়ন বা ১৩ কোটি ডলার।
বিয়ন্সে নোয়েলস : আমেরিকান পপ তারকা বিয়ন্সের আয় এ বছর অনেক বেড়েছে। তালিকার ৩৪ নম্বর থেকে এ বছর দুই নম্বরে। লেমোনাড নামে তার নতুন অ্যালবাম থেকে প্রচুর আয় হয়েছে তার। তার স্বামী জে যেড তালিকার ৫৫ নম্বরে। বিয়ন্সের আয় ১০৫ মিলিয়ন ডলার বা ১০ কোটি ৫০ লাখ ডলার।
জে কে রাওলিং : হ্যারি পটার খ্যাত লেখিকা জে কে রাওলিং শীর্ষ একশ’র তালিকায় ফিরেছেন। দুই পর্বের নাটক — হ্যারি পটার অ্যান্ড দি কার্সড চাইল্ড এবং তার লেখা থেকে তৈরি ফ্যানস্টাস্টিক বিস্ট চলচ্চিত্র থেকে গত এক বছরে প্রচুর আয় হয়েছে তার। তার ৯৫ মিলিয়ন বা ৯ কোটি ৫০ লাখ ডলার।
ড্রেক : কানাডিয়ান হিপহপ তারকা গত বছর তালিকার ৬৯ নম্বর থেকে চারে উঠে এসেছেন। নাইকি, স্প্রাইট এবং এ্যাপেলের মত ব্রান্ডের এন্ডোর্সমেন্ট থেকে প্রচুর আয় হয়েছে তার। ড্রেকের আয় ৯৪ মিলিয়না বা ৯ কোটি ৪০ লাখ ডলার।
ক্রিশ্চিয়ানো রোনালদো : রিয়াল মাদ্রিদের তারকা গত বছরের তালিকার চেয়ে মাত্র এক ধাপ নিচে নেমেছেন। ফুটবল ছাড়াও ব্র্যান্ড এন্ডোর্সমেন্ট থেকে নিয়মিত আয় হয় তার। রোনালদোর আয় ৯৩ মিলিযন বা ৯ কোটি ৩০ লাখ ডলার।
দি উইকেন্ড : কানাডিয়ান তারকা এই প্রথম শীর্ষ দশের তালিকায় ঢুকেছেন। তার সবশেষ অ্যালবাম স্টারবয় ২০১৬ তে আমিরকাতে বিক্রির তালিকায় প্রথম দিকে ছিল। তার ৯২ মিলিয়ন বা ৯ কোটি ২০ লাখ।
এ ছাড়া ৭ ন‌ম্বরে আছেন মিডিয়া মার্কিন ব্যাক্তিত্ব হাওয়ার্ড স্টার্ন (৯০ মিলিয়ন ডলার)। ৮ নম্বরে পপ ব্যান্ড কোল্ড প্লে (৬৯.৩৩ মিলিয়ন ডলার), ৯ নম্বরে বেস্ট সেলিং লেখক জেমস্‌ প্যাটারসন (৮৭ মিলিয়ন), ১০ নম্বরে মার্কিন বাস্কেটবল তারকা ল’ব্রন জেমস (৮৬ মিলিয়ন ডলার)। সূত্র : বিবিসি