1. dinajpur24@gmail.com : admin :
  2. erwinhigh@hidebox.org : adriannenaumann :
  3. dinajpur24@gmail.com : akashpcs :
  4. self@unliwalk.biz : brandymcguinness :
  5. ChristineTrent91@basic.intained.com : christinetrent4 :
  6. rosettaogren3451@dvd.dns-cloud.net : darrinsmalley71 :
  7. Dinah_Pirkle28@lovemail.top : dinahpirkle35 :
  8. vandagullettezqsl@yahoo.com : gastonsugerman9 :
  9. cruz.sill.u.s.t.ra.t.eo91.811.4@gmail.com : howardb00686322 :
  10. azegovvasudev@mail.ru : latricebohr8 :
  11. corinehockensmith409@gay.theworkpc.com : meaganfeldman5 :
  12. kenmacdonald@hidebox.org : moset2566069 :
  13. news@dinajpur24.com : nalam :
  14. NonaShenton@miss.kellergy.com : nonashenton3144 :
  15. vaughnfrodsham2412@456.dns-cloud.net : reneseward95 :
  16. Roosevelt_Fontenot@speaker.buypbn.com : rooseveltfonteno :
  17. Sonya.Hite@g.dietingadvise.club : sonya48q5311114 :
  18. gorizontowrostislaw@mail.ru : spencer0759 :
  19. jcsuave@yahoo.com : vaniabarkley :
সোমবার, ১৪ অক্টোবর ২০১৯, ১১:৪২ অপরাহ্ন
নোটিশ :
নতুন রুপে আসছে দিনাজপুর২৪.কম! ২০১০ সাল থেকে উত্তরবঙ্গের পুরনো নিউজ পোর্টালটির জন্য দেশব্যাপী সাংবাদিক, বিজ্ঞাপনদাতা প্রয়োজন। সারাদেশে সংবাদকর্মী নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা এখনই প্রয়োজনীয় জীবন বৃত্তান্ত সহ সিভি dinajpur24@gmail.com এ ইমেইলে পাঠান।

আয়ারল্যান্ডের বিপক্ষে আফগানিস্তানের প্রথম টেস্ট জয়

  • আপডেট সময় : সোমবার, ১৮ মার্চ, ২০১৯
  • ২ বার পঠিত

(দিনাজপুর২৪.কম) টেস্ট আঙিনায় প্রবেশের মাত্র ২৭৭ দিন পার হয়েছে আফগানিস্তানের। তার মাঝে দ্বিতীয় টেস্টেই ঐতিহাসিক প্রথম টেস্ট জয়ের স্বাদ নিয়ে নিয়েছে তারা। দেরাদুনে নিজেদের ভেন্যুতে একমাত্র টেস্টে আয়ারল্যান্ডকে তারা হারিয়েছে ৭ উইকেটে।

জয়ের মঞ্চটা আগের দিনই প্রস্তুত করে রেখেছিলো আফগানরা। প্রথম ইনিংসে ১৭২ রানে আইরিশরা গুটিয়ে গেলে আফগানিস্তান প্রথম ইনিংসে করে ৩১৪ রান। পিছিয়ে থাকায় দ্বিতীয় ইনিংসে লড়াই করে আইরিশরা অলআউট হয় ২৮৮ রানে। এই ইনিংসে আফগানদের হয়ে প্রথমবার টেস্টে ৫ উইকেট শিকারের কীর্তি গড়েন রশিদ খান।

১৪৭ রানের ছোট লক্ষ্য ছুঁড়ে দিয়ে অবশ্য আফগানদের আটকানোর মতো সেরকম লড়াই করতে পারেনি সফরকারীরা। আগের দিন ১ উইকেটে ২২ রান তোলার পর দ্বিতীয় উইকেটে প্রতিরোধ গড়ে দাঁড়িয়ে যান ইহসানউল্লাহ ও রহমত শাহ। রহমত শাহ প্রথম ইনিংসে ২ রানের জন্য ইতিহাস গড়া সেঞ্চুরির দেখা পাননি।

তবে এই ইনিংসে জয়ের জন্য ৭৬ রানের অসাধারণ এক ইনিংস উপহার দিয়েছেন। অপর দিকে দিনের তৃতীয় ওভারে জীবন পাওয়া ইহসানউল্লাহ সুযোগ কাজে লাগিয়ে জয় নিয়ে মাঠ ছেড়েছেন অপরাজিত ৬৫ রান তুলে।

জয়ের ব্যবধানটা আরও তৃপ্তিদায়ক হতে পারতো আফগানদের। তড়িঘড়ি করে জেতার তাড়ায় একই ওভারে ফিরেছেন রহমত শাহ ও মোহাম্মদ নবী। ছয় মারতে গিয়ে ক্যাচ দিয়ে বিদায় নেন রহমত শাহ আর নবী বিদায় নেন রান আউটে।

তবে শেষ দিনে লাঞ্চ ব্রেকের আগে শেষ ওভারেই ৩ উইকেট হারিয়ে জয় নিশ্চিত করে মাঠ ছেড়েছেন ইহসানউল্লাহ ও হাশমতউল্লাহ।ম্যাচসেরা হয়েছেন দুই ইনিংসে ফিফটিকে সেঞ্চুরিতে রূপ দিতে না পারা রহমত শাহ।

টেস্ট আঙিনায় মাত্র দ্বিতীয় টেস্টে প্রথম জয়ের নজির খুব একটা নেই। তাদের সঙ্গে দ্বিতীয় স্থানে যৌথভাবে এই তালিকায় আছে ইংল্যান্ড ও পাকিস্তান। অস্ট্রেলিয়া প্রথম টেস্টেই জয়ের স্বাদ নিয়ে সবার শীর্ষে। তালিকায় সবার নিচে শুধু বাংলাদেশ ও নিউজিল্যান্ড। বাংলাদেশের লেগেছিলো ৩৫ টেস্ট আর নিউজিল্যান্ডের ৪৫।

নিউজট শেয়ার করুন..

এই ক্যাটাগরির আরো খবর