(দিনাজপুর২৪.কম) আমির খানের ‘দঙ্গল’ সিনেমাতে অভিনয় করে জনপ্রিয় হয়ে ওঠা অভিনেত্রী জাইরা ওয়াসিম বলিউডে তার যাত্রা শেষ করার সিদ্ধান্ত নিয়েছেন। রবিবার সকালেই তিনি সবাইকে অবাক করে সোশ্যাল মিডিয়াতে করা একটি পোষ্টে এই ঘোষণা দিয়েছেন। জাইরা তার বক্তব্যে লিখেছেন, “পাঁচ বছর আগে নেওয়া সিদ্ধান্তটি আমার জীবনকে বদলে দিয়েছিল। বলিউডে আমার যাত্রা বেশ ক্লান্তিকর ছিল। এই পাঁচ বছরে আমি আমার বিবেকের সাথে যুদ্ধ করেছি এবং এই ছোট জীবনে এত দীর্ঘ লড়াই আর করতে পারছিনা। তাই অনেক ভেবে-চিন্তেই আমি এই ক্ষেত্রের সাথে আমার সম্পর্ক শেষ করার সিদ্ধান্ত নিয়েছি”।

উল্লেখ্য,২০১৬ সালে আমির খানের দঙ্গল সিনেমার হাত ধরে বলিউডে পদার্পণ জাইরা ওয়াসিমের। দঙ্গল সিনেমাতে জাইরা কুস্তিগীর গীতা ফোগটের চরিত্রে অভিনয় করেছিলেন। এই চলচ্চিত্রে অভিনয়ের জন্য তিনি সেরা সহ অভিনেত্রীর পুরস্কার পেয়েছেন। জাতীয় পুরস্কারও পেয়েছেন এই সিনেমাতে অভিনয় করে।

২০১৭-তে জাইরা ওয়াসিম ‘সিক্রেট সুপারস্টার’-এ আমির খানের সঙ্গে কাজ করেছেন। এই ছবির জন্য জাইরা ফিল্মফেয়ার শ্রেষ্ঠ অভিনেত্রী সমালোচক পুরস্কার পেয়েছেন। অল্প বয়সেই, জাইরাকে অনেক পুরষ্কারে ভূষিত করা হয়।

সম্প্রতি জাইরা ‘স্কাই ইস পিঙ্ক’ এর শুটিং শেষ করেছেন। এই ছবিতে তিনি প্রিয়াঙ্কা চোপড়া এবং ফারহান আখতারের সাথে কাজ করছেন।
তিনি জানান’,কোরানের বিশাল এবং ঐশ্বরিক জ্ঞানের মধ্যে আমি তৃপ্তি এবং শান্তি খুঁজে পেয়েছি। প্রকৃতপক্ষে হৃদয় তার সৃষ্টিকর্তার জ্ঞান, তাঁর গুণাবলী, তাঁর করুণা এবং তাঁর আদেশের জ্ঞান অর্জনে শান্তি পায়।’ নিজের ব্যক্তিগত বিশ্বাসের বদলে আল্লাহ-র উপরেই যে ভীষণ ভাবে বিশ্বাস করতে শুরু করেছেন জায়রা, তার উল্লেখও রয়েছে পোস্টে। -ডেস্ক