আল-আকসা মসজিদ প্রাঙ্গণ বন্ধ করে দিলো ইসরায়েল

(দিনাজপুর২৪.কম) আল-আকসা মসজিদ প্রাঙ্গণ ও জেরুজালেম শহরের পুরোনো অংশে প্রবেশ ও বের হওয়া বন্ধ করে দিয়েছে দখলদার ইসরায়েলি বাহিনী।

যুক্তরাষ্ট্র ও ইসরায়েল তাদের যে কথিত ‘শান্তি পরিকল্পনা’ প্রকাশ করেছে, এরপরই এমন পদক্ষেপ নিলো তেলআবিব। খবর মিডল ইস্ট মনিটরের।

ফিলিস্তিনের মা’আন সংবাদ সংস্থাকে জেরুজালেমের ওয়াকফ বিভাগের একটি আনুষ্ঠানিক সূত্র জানিয়েছে, মসজিদ প্রাঙ্গণের সব দরজা বন্ধ করে দিয়ে ইসরায়েলি কর্তৃপক্ষ। ফলে কেউ মসজিদের প্রাঙ্গণে প্রবেশ করতে বা বের হতে পারছে না।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছে, মসজিদ প্রাঙ্গণ থেকে দুজন ফিলিস্তিনি যুবককে আটক করেছে দখলদার ইসরায়েলি পুলিশ। পরে তাদের বাব আল-সিলসিলা পুলিশ স্টেশনে নিয়ে যাওয়া হয়। থানায় নিয়ে যাওয়ার সময় দুই যুবককে ব্যাপক মারধরও করা হয় বলে জানিয়েছে তারা।

আল-আকসা মসজিদকে কেন্দ্র করে এমন ঘটনার তীব্র নিন্দা জানিয়েছে জর্ডান। জেরুজালেমে অবস্থিত ধর্মীয় এই স্থাপনায় অভিযান, বন্ধ করে দেয়া এবং সেখান থেকে প্রার্থনারত ব্যক্তিদের গ্রেপ্তার করার ঘটনা প্রায়ই ঘটে থাকে।

আবার ইহুদি বসতি স্থাপনকারীরা মাঝে মাঝেই মসজিদ প্রাঙ্গণে হামলা চালায়। ফলে মুসলিম ও ফিলিস্তিনি নামাজ আদায়কারীরা প্রায় ক্ষেত্রেই পুরোপুরিভাবে মসজিদ ব্যবহার করতে পারে না। -ডেস্ক