(দিনাজপুর২৪.কম) আর্জেন্টিনা দলের অন্তর্বর্তীকালীন কোচের দায়িত্ব পেলেন সাবেক তারকা খেলোয়াড় পাবলো আইমার। সঙ্গে আছেন লিওনেল স্কালোনি। এই দুইজনের অধীনে সেপ্টেম্বর-অক্টোবরে তিনটি প্রীতি ম্যাচ খেলবে আর্জেন্টিনা। এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করেন আর্জেন্টিনা ফুটবল এসোসিয়েশন (এএফএ) সভাপতি ক্লদিও তাপিয়া। বিশ্বকাপ ব্যর্থতার পর পারস্পরিক সমঝোতায় আর্জেন্টিনার কোচের পদ থেকে সরে দাঁড়ান হোর্হে সাম্পাওলি। তার উত্তরসূরি হিসেবে অনেকেই নামই উঠে এসেছে।

২০১৪ ব্রাজিল বিশ্বকাপে আর্জেন্টিনাকে ফাইনালে তোলা আলেসান্দ্রো সাবেলার সম্ভাবনার কথা আলোচনায় আসে সংবাদমাধ্যমে। নতুন স্থায়ী কোচের নাম ঘোষণায় সময় নিচ্ছে এএফএ। বোর্ডের নির্বাহী কমিটির সভা শেষে তাপিয়ে বলেন, ‘সামনের তিনটি প্রীতি ম্যাচে কোচের দায়িত্ব পালন করবেন স্কালোনি ও আইমার। ভবিষ্যতে নেতৃত্ব দেবে কে তা আমরা এই সময়ের মধ্যে চূড়ান্ত করবো।’ রাশিয়া বিশ্বকাপের শেষ ষোলো রাউন্ডেই ফ্রান্সের বিপক্ষে ৪-৩ গোলে হেরে বিদায় নেয় লিওনেল মেসির আর্জেন্টিনা। আন্তর্জাতিক ক্যারিয়ারের ভবিষ্যৎ নিয়ে এখনো মুখ খোলেননি ৩১ বছর বয়সী মেসি। জাতীয় দলের হয়ে খেলা চালিয়ে গেলে নতুন দুই অন্তর্বর্তীকালীন কোচের অধীনে খেলবেন বার্সেলোনা সুপারস্টার। আইমারের মাঝে এক সময় দিয়েগো ম্যারডোনার ছায়া খুঁজে পেতেন আর্জেন্টাইন সর্মথকরা। মেসির সঙ্গেও খেলেছেন এই অ্যাটাকিং মিডফিল্ডার। ২০০৯ সালে আন্তর্জাতিক ফুটবল থেকে অবসর নেন তিনি। আকাশী-নীল জার্সিতে ৫২ ম্যাচ খেলেন আইমার। গোল করেন ৮টি।
গত বছর থেকে আর্জেন্টিনা অনূর্ধ্ব-১৭ দলের দায়িত্বে আছেন ৩৮ বছর বয়সী আইমার। এবার পেলেন সিনিয়র দলের দায়িত্ব। আর্জেন্টিনা অ-২০ দলের কোচ স্কালোনিও আর্জেন্টিনার সাবেক খেলোয়াড়। জর্জ সাম্পাওলির কোচিং স্টাফের সদস্য ছিলেন তিনি। আগামী মাসে যুক্তরাষ্ট্র সফরে দুইটি প্রীতি ম্যাচ খেলবে আর্জেন্টিনা। লস অ্যাঞ্জেলসে ৭ই সেপ্টেম্বর গুয়েতেমালার বিপক্ষে মাঠে নামবে আলবিসেলেস্তরা। বিশ্বকাপের পর এটিই হবে দুইবারের চ্যাম্পিয়নদের প্রথম ম্যাচ। চারদিন পর নিউজার্সিতে কলম্বিয়ার মুখোমুখি হবে আইমার-স্কালোনির শিষ্যরা। অক্টোবরে চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিলের বিপক্ষেও একটি প্রীতি ম্যাচ খেলার কথা রয়েছে আর্জেন্টিনার। কিন্তু দিনক্ষণ এখনো চূড়ান্ত হয়নি।  -ডেস্ক