(দিনাজপুর২৪.কম) গত ২৪ ঘণ্টায় দেশে করোনাভাইরাস সংক্রমণে আরো ১০ জনের মৃত্যু হয়েছে। আর নতুন শনাক্ত হয়েছে ৩৯০ জন। এ নিয়ে দেশে করোনায় এ পর্যন্ত মৃত্যু হয়েছে মোট ১২০ জনের। সব মিলিয়ে এ পর্যন্ত শনাক্ত হয়েছেন তিন হাজার ৭৭২ জন।

আজ বুধবার (২২ এপ্রিল) স্বাস্থ্য অধিদপ্তরের করোনাভাইরাস পরিস্থিতি নিয়ে সরকারি বুলেটিনে এসব তথ্য জানানো হয়েছে।

বুলেটিন প্রকাশে অংশ নেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা ও কেন্দ্রীয় ঔষধাগারের (সিএমএসডি) পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. শহিদ উল্লাহ।

ডাক. নাসিমা সুলতানা জানান, গত ২৪ ঘণ্টায় করোনায় দেশে আরো মৃত্যু হয়েছে ১০ জনের। মৃত্যুবরণকারীরা পুরুষ সাতজন এবং তিনজন নারী। এঁদের সাতজন ঢাকার। বাকিরা নারায়ণগঞ্জের একজন, ময়মনসিংহের একজন এবং একজন টাঙ্গাইলের। এঁদের বয়স ষাটোর্ধ তিনজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে দুইজন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে তিনজন এবং ২১ থেকে ৩০ বছরের মধ্যে দুইজন। এ নিয়ে দেশে করোনায় এ পর্যন্ত মৃত্যু হয়েছে ১২০ জনের।

. নাসিমা আরো জানান, গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা করা হয়েছে তিন হাজার ৯৬টি। এর মধ্যে করোনা রোগী হিসেবে শনাক্ত করা হয়েছে ৩৯০ জনকে। এ নিয়ে দেশে এ পর্যন্ত করোনা রোগী হিসেবে শনাক্ত করা হয়েছে মোট তিন হাজার ৭৭২ জনকে। তিনি জানান, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয় তিন হাজার ৫২টি। এর সঙ্গে পূর্বে সংগ্রহ করা নমুনা থেকে মোট তিন হাজার ৯৬টি নমুনা পরীক্ষা করা হয়।

বুলেটিনে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় আরো পাঁচজন করোনা রোগী সুস্থ হয়েছেন। এ নিয়ে এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৯২ জন।

বুলেটিনে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় আরো পাঁচজন করোনা রোগী সুস্থ হয়েছেন। এ নিয়ে এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৯২ জন।

আইসোলেশন প্রসঙ্গে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে নেওয়া হয়েছে আরো ১৫০ জনকে। এ নিয়ে বর্তমানে মোট ৯০০ জন আইসোলেশনে রয়েছেন। গত ২৪ ঘণ্টায় আইসোলেশন থেকে মুক্ত হয়েছেন ১৫ জন এবং এ পর্যন্ত আইসোলেশন থেকে মুক্ত হয়েছেন ৫৯৪ জন।

কোয়ারেন্টিন প্রসঙ্গেও তথ্য দেওয়া হয় বুলেটিনে। বলা হয়, গত ২৪ ঘণ্টায় দেশে হোম কোয়ারেন্টিনে গেছেন তিন হাজার ২৪০ জন। আর এ পর্যন্ত মোট হোম কোয়ারেন্টিনে গেছেন এক লাখ ৫৭ হাজার ৩৪ জন। প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে গত ২৪ ঘণ্টায় ৩২৭ জন। এ পর্যন্ত প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে পাঠানো হয়েছে মোট সাত হাজার ৩৩৯ জনকে। -ডেস্ক