(দিনাজপুর২৪.কম) সম্প্রতি ইউনিসেফ-এর কাজের জন্যে প্রিয়াঙ্কা কী করেন? কোথায় কোথায় যান? সেখানকার মানুষের অবস্থা কী? এই নিয়ে কোন খবর হয় না। সংবাদমাধ্যমের মূল মাথা ব্যথার বিষয় প্রিয়াঙ্কা কী পোশাক পরলেন। আর এতেই ঘোরতর আপত্তি প্রিয়াঙ্কার।

মিডিয়ার কাছে প্রিয়াঙ্কার আর্জি, ইউনিসেফ-এর হয়ে তিনি ঠিক কী ধরনের কাজ করেন। এব্যাপারে বিশ্বকে সচেতন করার দায়িত্ব নেওয়া উচিত সংবাদমাধ্যমগুলোর। কিন্তু মিডিয়া বাস্তবে তিনি কী পোশাক পরে সেখানে যাচ্ছেন সে প্রসঙ্গেই বেশি খবর করেন। সংবাদমাধ্যমকে এবার এই ভাবনা বদলের অনুরোধ প্রিয়াঙ্কার।

রবিবারই এক সাক্ষাত্কারে প্রিয়াঙ্কা বলেন, তার জীবনে মহাত্মা ও নেলসন ম্যান্ডেলার বিশাল প্রভাব রয়েছে। কারণ তারা শিশুদের ভালোবাসতেন। সম্প্রতি ইউনিসেফ-এর হয়ে দক্ষিণ আফ্রিকার জোহানেসবার্গ এবং জিম্বাবোয়ের আশপাশের অঞ্চলে গিয়েছিলেন প্রিয়াঙ্কা। সেখানে গিয়ে অভিনেত্রীর উপলব্ধি, গান্ধী এবং ম্যান্ডেলা দুজনের যৌথ চেষ্টায় দক্ষিণ আফ্রিকা এবং ভারতের মধ্যে এক গভীর মেলবন্ধন তৈরি হয়েছে। সেই মেলবন্ধনকেই তিনি আরও সামনে এগিয়ে নিয়ে যেতে চান।

প্রিয়াঙ্কা বলেন, শিশুদের ওপর জিম্বাবুয়ে এবং সোওয়েটা এলাকায় যেভাবে তাঁদের নিকট আত্মীয়রাই যৌন হয়রানি চালায়, সেই বিষয়ের ওপর মূলত সংবাদমাধ্যমের আলোকপাত করা উচিত। তিনি কী পোশাক পরে কাজ করছেন তার চেয়ে বেশি মিডিয়ার প্রাধান্য দেওয়া প্রয়োজন এই সমস্ত ইস্যুকে। -ডেস্ক