স্টাফ রিপোর্টার (দিনাজপুর২৪.কম) বর্তমান বিশ্বব্যাপী করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের কারণে গরীব, অসহায় ও দুস্থ্যদের সহায়তার জন্য বিদ্যানন্দ ফাউন্ডেশন, রংপুর শাখা হতে প্রাপ্ত ত্রাণ সামগ্রী দিনাজপুর সেক্টরের তত্ত্বাবধানে এবং দিনাজপুর ব্যাটালিয়নের (৪২ বিজিবি) সার্বিক ব্যবস্থাপনায় ৭ম পর্যায়ে পবিত্র-ঈদ-উল-আয্হার উপহার হিসেবে অদ্য ৩১ জুলাই ২০২০ইং তারিখে দিনাজপুর এবং ঠাকুরগাঁও জেলার ১৯টি বিওপির দায়িত্বপূর্ণ এলাকায় মোট ১,৪১৬ সীমান্তবর্তী পরিবারের মাঝে ত্রাণ বিতরণ করা হয়েছে। তারই অংশ হিসেবে দানাজপুর বিওপির দায়িত্বপূর্ণ এলাকায় বিওপি সংলগ্ন মাঠে ৪১০ সীমান্তবর্তী পরিবারের মাঝে স্থানীয় সংসদ সদস্য জনাব জাহিদুর রহমান, এমপি, ঠাকুরগাঁও-৩ আসন (পীরগঞ্জ ও রানীসংকৈল) উপস্থিত থেকে ত্রাণ বিতরণ কার্যক্রম উদ্ভোধন করেন।
এ সময় লেঃ কর্নেল মোঃ রেজাউল করিম, অধিনায়ক, দিনাজপুর ব্যাটালিয়ন (৪২ বিজিবি), মেজর সামসুজ্জামান মোহাম্মদ আরিফ উল ইসলাম উপ অধিনায়ক উপস্থিত ছিলেন। এছাড়াও জনাব আলহাজ্ব মোঃ আক্তারুল ইসলাম, উপজেলা চেয়ারম্যান, পীরগঞ্জ, মোঃ রেজাউল করিম উপজেলা নির্বাহী অফিসার, পীরগঞ্জ, প্রদীপ কুমার রায়, অফিসার ইনচার্জ, পীরগঞ্জ থানা, সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান, মেম্বার, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ এবং ইলেকট্রনিক্স ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকগণ উপস্থিত ছিলেন। ত্রাণ সামগ্রী হিসেবে প্রতি প্যাকেটে ১২ কেজি চাউল, ২ কেজি এ্যাংকর ডাল এবং ১ কেজি লবণ প্রদান করা হয়েছে।
উল্লেখ্য ইতিপূর্বে গত ২৯ এপ্রিল ২০২০ তারিখ ১ম পর্যায়ে ১,৮০০ পরিবার, ১০ মে ২০২০ তারিখ ২য় পর্যায়ে ১,০০০ পরিবার, ২৩ মে ২০২০ তারিখে ৩য় পর্যায়ে ১,০০০ পরিবার, ২৪ মে ২০২০ তারিখে ৪র্থ পর্যায়ে ২,০০০ পরিবার, ১১ জুন ২০২০ তারিখ ৫ম পর্যায়ে ২,০০০ পরিবার, ৬ষ্ঠ পর্যায়ে ১,০৮৪ পরিবার, ৭ম পর্যায়ে ১,৪২৬ পরিবারসহ সর্বমোট ১০,৩০০ পরিবারের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়। অত্যন্ত অল্প সময়ে প্রয়োজনীয় সমন্বয়ের মাধ্যমে বিদ্যানন্দ ফাউন্ডেশন, রংপুর হতে এই ত্রাণ সংগ্রহ, প্যাকেটিং শেষে ঈদের পূর্বদিন বিতরণের মাধ্যমে দরিদ্র জনগণের ঈদ আনন্দে শরীক হতে পেরে দিনাজপুর ব্যাটালিয়ন (৪২ বিজিবি) কর্তৃপক্ষ মহান সৃষ্টিকর্তার কাছে কৃতজ্ঞতা প্রকাশ করছে। বিদ্যানন্দ ফাউন্ডেশন কর্তৃক এ ধরনের প্রদত্ত ত্রাণ সামগ্রী বিতরণ কার্যক্রমে বিজিবির সহায়তা প্রদান অব্যাহত থাকবে।