1. dinajpur24@gmail.com : admin :
  2. erwinhigh@hidebox.org : adriannenaumann :
  3. dinajpur24@gmail.com : akashpcs :
  4. self@unliwalk.biz : brandymcguinness :
  5. ChristineTrent91@basic.intained.com : christinetrent4 :
  6. rosettaogren3451@dvd.dns-cloud.net : darrinsmalley71 :
  7. Dinah_Pirkle28@lovemail.top : dinahpirkle35 :
  8. emmie@a.get-bitcoins.online : earnestinemachad :
  9. vandagullettezqsl@yahoo.com : gastonsugerman9 :
  10. cruz.sill.u.s.t.ra.t.eo91.811.4@gmail.com : howardb00686322 :
  11. azegovvasudev@mail.ru : latricebohr8 :
  12. corinehockensmith409@gay.theworkpc.com : meaganfeldman5 :
  13. kenmacdonald@hidebox.org : moset2566069 :
  14. news@dinajpur24.com : nalam :
  15. marianne@e.linklist.club : noblestepp6504 :
  16. NonaShenton@miss.kellergy.com : nonashenton3144 :
  17. armandowray@freundin.ru : normamedlock :
  18. rubyfdb1f@mail.ru : paulinajarman2 :
  19. vaughnfrodsham2412@456.dns-cloud.net : reneseward95 :
  20. Roosevelt_Fontenot@speaker.buypbn.com : rooseveltfonteno :
  21. Sonya.Hite@g.dietingadvise.club : sonya48q5311114 :
  22. gorizontowrostislaw@mail.ru : spencer0759 :
  23. jcsuave@yahoo.com : vaniabarkley :
মঙ্গলবার, ১৫ অক্টোবর ২০১৯, ১২:০০ অপরাহ্ন
নোটিশ :
নতুন রুপে আসছে দিনাজপুর২৪.কম! ২০১০ সাল থেকে উত্তরবঙ্গের পুরনো নিউজ পোর্টালটির জন্য দেশব্যাপী সাংবাদিক, বিজ্ঞাপনদাতা প্রয়োজন। সারাদেশে সংবাদকর্মী নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা এখনই প্রয়োজনীয় জীবন বৃত্তান্ত সহ সিভি dinajpur24@gmail.com এ ইমেইলে পাঠান।

আফ্রিদির জন্য কি চিরতরে দরজা বন্ধ হয়ে গেলো?

  • আপডেট সময় : শনিবার, ৭ মে, ২০১৬
  • ০ বার পঠিত

(দিনাজপুর২৪.কম) টেস্ট ছেড়েছেন ২০১০ সালে। আর ওয়ানডে থেকে অবসর নিয়েছেন গত বছর। পাকিস্তানের হয়ে শুধু টি-টোয়েন্টি খেলে যাচ্ছেন শহিদ আফ্রিদি। ক্রিকেটের সংক্ষিপ্ত এ ফরমেট থেকে বার কয়েক অবসরের ইঙ্গিত দিলেও শেষ পর্যন্ত সিদ্ধান্ত নেননি। যতদিন পারেন টি-টোয়েন্টি ক্রিকেট খেলবেন বলে জানান তিনি। কিন্তু এবার পাকিস্তানের টি-টোয়েন্টি দলে সুযোগই পেলেন না আফ্রিদি। ইংল্যান্ড সফরের জন্য পাকিস্তানের প্রাথমিক ৩৫ সদস্যের দল ঘোষণা করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। কিন্তু সেখানে জায়গা হয়নি তার। নয়া প্রধান নির্বাচক ইনজামাম-উল-হক রাখেননি উমর আকমল ও আহমেদ শেহজাদকে। তারা দু’জন শৃঙ্খলা ভঙের দায়ে বাদ পড়লেও আফ্রিদিকে ‘বিশ্রাম’ দেয়া হয়েছে বলে তারা জানালেন। তবে আফ্রিদির দলে ফেরার জন্য শর্তও জুড়ে দিয়েছেন তারা। সেটা হলো- ঘরোয়া ক্রিকেটে নৈপুণ্য দেখাতে হবে তাকে। নির্বাচকম-লীর এই অবস্থানে মনে হচ্ছে পাকিস্তান দলের দরজা আফ্রিদির জন্য চিরতরে বন্ধ হয়ে গেলো। আফ্রিদির বয়স এখন ৩৬ বছর। এই বয়সে ঘরোয়া লীগে পারফর্ম দেখিয়ে দলে ফেরা চাট্টিখানি কথা নয়। এছাড়া খুব বেশি ঘরোয়া ক্রিকেট খেলার সুযোগও পাচ্ছেন না তিনি। আর ঘরোয়া ক্রিকেটে নৈপুণ্য দেখাতে গেলে বয়সও বসে থাকবে না। এছাড়া সামনের ১৪ মাসে পাকিস্তান মাত্র ৬টি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে। এই ৬ ম্যাচে সুযোগ না পেলে আফ্রিদির বয়স গিয়ে ঠেকবে ৩৮ বছরে। সব মিলিয়ে অনেকে মনে করছেন, মাঠের বাইরে থেকেই আফ্রিদিকে টি-টোয়েন্টি থেকে অবসর নিতে হতে পারে। আর মাঠ থেকে অবসর নিলেও সেটা হবে দু এক ম্যাচের জন্য। পিসিবি তার সম্মানের দিকে নজর দিয়ে অবসর নেয়ার জন্য হয়তো দু’ এক ম্যাচ সুযোগ দিতে পারে। এরই মধ্যে যোগ হয়েছে আফ্রিদির প্রতি সাবেক খেলোয়াড়দের ‘উপদেশ’। রমিজ রাজা অনেক আগে তাকে অবসরের পরামর্শ দিয়েছেন। এরমধ্যে আবার কিংবদন্তি স্পিনার আবদুল কাদির আফ্রিদিকে অবসর নিয়ে নিতে বললেন। এতে তার ওপর চাপ অনেক বেশি।
পাকিস্তান ক্রিকেটে অন্যতম সেরা অলরাউন্ডার শহিদ আফ্রিদি। কিন্তু সম্প্রতি তিনি অলরাউন্ডিং নৈপুণ্য দেখাতে ব্যর্থ। ব্যাট হাতে সেই কবেই শেষ হয়ে গেছেন আফ্রিদি। মাঝেমধ্যে শুধু নেভার আগে প্রদীপের দপ করে জ্বলার মতো জ্বলে ওঠা। বল হাতে বেশ ভালই ছিলেন। কিন্তু নেতৃত্ব নেয়ার পর তা যেন তলানিতে গিয়ে ঠেকেছে। তার নেতৃত্বে বছরের শুরুতে নিউজিল্যান্ডে সফর করে পাকিস্তান ক্রিকেট দল। প্রথম ম্যাচেই তারা সফরকারীদের হারায়। কিন্তু তিন ম্যাচ সিরিজের পরের দু’টোই হারে সফরকারী পাকিস্তান। এরপর বাংলাদেশে অনুষ্ঠিত এশিয়া কাপ খেলতে আসে পাকিস্তান। সেখানে ভারত-বাংলাদেশের কাছে হেরে বিদায় নেয় তারা। শহিদ আফ্রিদি ব্যাটে ছিলেন নিষ্প্রভ। আর বল হাতে পুরো টুর্নামেন্টে নেন মাত্র ২ উইকেট। এরপর ভারতের টি-টোয়েন্টি বিশ্বকাপেও একই ধারা জারি থাকে তদের। তারা একটি মাত্র ম্যাচ জেতে বাংলাদেশের বিপক্ষে। টানা এমন ব্যর্থতার জেরে টুর্নামেন্ট শেষে নেতৃত্ব ছাড়েন আফ্রিদি। ইংল্যান্ড সফরের দলে নিজের নাম না দেখে হতাশ নন আফ্রিদি। তরুণ ক্রিকেটাররা সুযোগ পাওয়ায় টুইটারে নিজের খুশির কথা জানান। তবে নৈপুণ্য দেখিয়ে ফের জাতীয় দলে ফেরার প্রত্যায়ের কথা জানান তিনি। কিন্তু সেটা আদৌ সম্ভব হবে কি-না তা নিয়ে ক্রিকেট দর্শকরা সন্দিহান। -ডেস্ব

নিউজট শেয়ার করুন..

এই ক্যাটাগরির আরো খবর