হাসিবুর রহমান (দিনাজপুর২৪.কম) সারাদেশের ন্যায় পঞ্চগড়ের আটোয়ারী উপজেলার ২৭২ টি বিদ্যালয়ে ৩ লক্ষ ২১ হাজার বই বিতরন করা হয়েছে। সোমবার সকালে উপজেলা মডেল পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে ব্যান্ড বাজিয়ে আনুষ্ঠানিক ভাবে এই বই বিতরনের উদ্বোধন করা হয়।
উপজেলা নির্বাহী অফিসার শারমিন সুলতানার সভাপতিত্বে বই বিতরন অনুষ্ঠানে উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ¦ আব্দুর রহমান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বই বিতরনের শুভ উদ্বোধন ঘোষনা করেন। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ তোবারক হুসেন, প্রাথমিক শিক্ষা অফিসার মোঃ আঃ লতিফ, উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মোঃ তৌহিদুল ইসলাম, পাইলট উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি এ্যাড. মোঃ আনিছুর রহমান, প্রধান শিক্ষক মোঃ আঃ কুদ্দুশ, মডেল প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি মোঃ পইম উদ্দীন আহম্মেদ, প্রধান শিক্ষক রেজা আল মামুন প্রমুখ। এ সময় বিদ্যালায়ের ম্যানেজিং কমিটির সদস্যবৃন্দ, শিক্ষক-শিক্ষিকা, অভিভাবক, গনমাধ্যমকর্মী সহ শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।
মাধ্যমিক ও প্রাথমিক শিক্ষা অফিস সূত্রে জানাগেছে, উপজেলার ৫৪ টি মাধ্যমিক বিদ্যালয়ে ২ লক্ষ ২৬ হাজার ১৪০ পিছ ও এনজিও সহ মোট ২১৮ টি প্রাথমিক বিদ্যালয়ে ৯৪ হাজার ১৮৫ পিছ বই বিতরন করা হয়েছে। আনুষ্ঠানিক ভাবে উদ্বোধন করার পরে অন্যান্য বিদ্যালয়ে বই বিতরন করা হয়।