(দিনাজপুর ২৪.কম) বরিশালের আগৈলঝাড়ায় বিএনপি নেতা আওয়ামী লীগের শোক সভার অনুষ্ঠানে যোগদান করায় বিএনপি নেতাকর্মীদের মাঝে চরম ক্ষোভের সৃষ্টি হয়েছে। গৈলা ইউনিয়ন আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের উদ্যোগে গতকাল বৃহস্পতিবার ১৫ আগস্ট জাতীয় শোক দিবস পালন উপলক্ষে গৈলা ইউনিয়ন আওয়ামী লীগ ভারপ্রাপ্ত সভাপতি নুরমোহাম্মদ গাজীর সভাপতিত্বে গৈলা শিশু নিকেতন স্কুল হলরুমে আলোচনা সভা, দোয়া ও মিলাদ অনুষ্ঠিত হয়। ওই অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বরিশার জেলা উত্তর বিএনপির যগ্ম সম্পাদক, আগৈলঝাড়া উপজেলা বিএনপির একাংশের সাধারণ সম্পাদক দাবিদার গৈলা ইউপি চেয়ারম্যান আবুল হোসেন লাল্টু। শোক সভায় বক্তব্য রাখেন, আ. রইচ সেরনিয়াবাত, ড. নীলকান্ত বেপারী, যতীন্দ্রনাথ মিস্ত্রী, মো. গিয়াস মোল্লা, আ. সত্তার মোল্লা, এড. রনজিৎ সমদ্দার, জসীম সরদার, হালিমুজ্জামান হালিম, আব্দুল্লাহ লিটন, কামরুজ্জামান আজাদ, আবু সালেহ লিটন, সবুজ আকন, টিটু তালুকদার, সৌরভ মোল্লা প্রমুখ।
দলীয়সূত্রে জানা গেছে, গতকাল বৃহস্পতিবার গৈলা ইউনিয়ন আওয়ামী লীগের জাতীয় শোক সভা উপলক্ষে গৈলা শিশু নিকেতন স্কুল হলরুমে আলোচনা ও শোক সভা অনুষ্ঠিত হয়। ওই শোক সভায় যোগদান করেন, জেলা উত্তর বিএনপির যুগ্ম সম্পাদক, উপজেলা বিএনপির একাংশের সাধারণ সম্পাদক ও গৈলা ইউপি চেয়ারম্যান আবুল হোসেন লাল্টু। অনুষ্ঠানে যোগদানের পরপরই বিভিন্ন মহল থেকে গুঞ্জন শুরু হয় লাল্টু কি আওয়ামী লীগে যোগদান করছেন নাকি দেশের এ পরিস্থিতে নিজেকে রক্ষার জন্য আওয়ামী লীগের সাথে সখ্যতা গড়ে তুলেছেন? তার এহেন কর্মকান্ডে বিএনপি নেতাকর্মীদের মাঝে চরম ক্ষোভের সৃষ্টি হয়েছে।
নাম প্রকাশ না করার শর্তে একাধিক নেতা জানান, আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসার পর থেকেই নিজের ইমেজ রক্ষার্থে আওয়ামী লীগের বিভিন্ন অনুষ্ঠানে যোগদান করছেন। এমন কি খোদ সাবেক চিফ হুইপ আবুল হাসানাত আবদুল্লাহ্র সাথেও তার নিয়মিত যোগাযোগ রয়েছে বলে অনেক আওয়ামী লীগ নেতা জানিয়েছেন। তিনি কিছুদিনের মধ্যে আওয়ামী লীগে যোগদান করতে পারেন এমন একটি গুঞ্জন সারা এলাকায় শোনা যাচ্ছে। উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক এসএম আফজাল হোসেন বলেন, তিনি ঘটনাটি শুনেছেন। তবে এব্যাপারে তিনি কোন মন্তব্য করতে রাজি হননি। এবিষয়ে বিএনপি নেতা আবুল হোসেন লাল্টুর কাছে সাংবাদিকরা জানতে চাইলে তিনি তাদের জানান, আমাকে দলীয় পদ-পদবী নিয়ে নয়, গৈলা ইউপি চেয়ারম্যান হিসেবে দাওয়াত দেয়া হয়েছে। আমি সে হিসেবেই দেখভাল করতে সেখানে উপস্থিত ছিলাম।(ডেস্ক)