জিন্নাত হোসেন (দিনাজপুর২৪.কম) যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী ড. বীরেন সিদকার বলেছেন, আগামী বিশ্বকাপে ক্রিকেটে চ্যাম্পিয়ান হবে বাংলাদেশ। এ লক্ষ নিয়েই বর্তমান সরকার ক্রিকেটে বর্তমানে বাংলাদেশের যে অবস্থান তার চেয়ে অনেক ধাপ এগিয়ে নেয়ার লক্ষে খেলওয়াড়দের প্রশিক্ষন দেয়া হচ্ছে।
১৮ সেপ্টেম্বর শুক্রবার দিনাজপুর বিকেএসপি আঞ্চলিক প্রশিক্ষন কেন্দ্রে তৃণমূল পর্যায়ে ক্রীড়া প্রতিভা অন্বেষন ও নিবীর প্রশিক্ষন কার্যক্রম-২০১৫-১৬ সাঁতার প্রশিক্ষন ক্যাম্পের সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে  যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী ড. বীরেন সিদকার এসব কথা বলেন।
তিনি আরো বলেন, লাখ শহীদের রক্তের বিনিময়ে আমাদের প্রিয় এই মাতৃভূমি স্বাধীন হয়েছে। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান তথা শহীদ মুক্তিযোদ্ধাদের সোনার বাংলা গড়ে তুলতে বর্তমান প্রধামন্ত্রী শেখ হাসিনা ২০২১ সালের মধ্যে বাংলাদেশকে একটি মধ্যম আয়ের দেশে রুপান্তিরিত করতে চায়। ইতিমধ্যে বাংলাদেশ মধ্যম আয়ের দেশে উন্নত হয়েছে। আমরা এখন আর গরীব নাই। আমাদের দেশ ধনীর রাষ্ট্রে পদার্পন করেছে। বর্তমান সরকার ২০৪১ সালের মধ্যে এদেশকে একটি উন্নত রাষ্ট্র হিসেবে আমেরিকা, রাশিয়া, জাপান, চায়নাসহ উন্নত রাষ্ট্রগুলোর সমমানের রাষ্ট্র হিসেবে পরিণত করতে কর্মপরিকল্পনা গ্রহণ করেছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার এস্বপ্নকে বাস্তবায়ন করতে আমাদের আগামী প্রজন্মকে বিশ্ব সভার উপযোগী করে গড়ে তুলতে হবে।
অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি বলেছেন, আমরা সীমান্ত এলাকায় বসবাস করার কারণে আমাদের তরুন সমাজ দেশের আগামীর ভবিষ্যৎকে মাদকের সিংস্র থাবা প্রতিনিয়ত হাতছানি দিয়ে ডাকছে। আমরা আমাদের নিজ নিজ অবস্থান ও সামাজিক দায়বদ্ধতার আলোকে বিপদগামী যুব সমাজকে অন্ধকার পথ থেকে আলোর পথে এনে তাদের ক্রীড়ামুখী করি।
জাতীয় ক্রীড়া পরিষদের সচিব অশোক কুমার বিশ্বাস এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সদর উপজেলা আওয়ামীলীগের সভাপতি মোঃ ইমদাদ সরকার, সাধারণ সম্পাদক বিশ্বজিৎ ঘোষ কাঞ্চন ও জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পদাক সুব্রত মজুমদার ডলার। স্বাগত বক্তব্য রাখেন দিনাজপুর বিকেএসপি আঞ্চলিক প্রশিক্ষন কেন্দ্রের ভারপ্রাপ্ত উপ-পরিচালক আকতার ইমাম সোহেল আনোয়ার।
শেষে তৃণমূল পর্যায়ে ক্রীড়া প্রতিভা অন্বেষন ও নিবীর প্রশিক্ষন কার্যক্রম-২০১৫-১৬ সাঁতার প্রশিক্ষন ক্যাম্পে অংশগ্রহণকারী প্রশিক্ষনার্থী খেলোয়ারদের মাঝে সনদপত্র বিতরণ করেন প্রধান অতিথি যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী ড. বীরেন সিদকার ও বিশেষ অতিথি জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি।
এর আগে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী ড. বীরেন সিদকার ও  জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি আঞ্চলিক প্রশিক্ষন কেন্দ্রের বিভিন্ন বিভাগ ঘুরে ঘুরে দেখেন।