(দিনাজপুর২৪.কম) আগামী বছরের অক্টোবরে একাদশ জাতীয় সংসদ নির্বাচন হতে পারে বলে বলে জানিয়েছেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। সোমবার সচিবালয়ে অর্থমন্ত্রণালয়ের কর্মকর্তা-কর্মচারীদের সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময়ের পর সাংবাদিকদের তিনি এ কথা জানান।

অর্থমন্ত্রী বলেন, ভোটার তালিকা হালনাগাদ ও নির্বাচনী আসন পুনর্বিন্যাস করা ছাড়া নির্বাচন কমিশনের হাতে তেমন বড় কোনো কাজ দেখছি না। তাতে আশা করছি, আগামী বছরের অক্টোবরে জাতীয় সংসদ নির্বাচন হতে পারে।

বিএনপির শুভবুদ্ধির উদয় হবে এমন আশাবাদ ব্যক্ত করে তিনি বলেন, আগামী নির্বাচনে সরকারকে ছাড় দেয়া হবে না বলে যে বক্তব্য মির্জা ফখরুল দিয়েছেন তা অর্থহীন। আমরা কি তাদের কাছে কোনও ছাড় চেয়েছিলাম? নাকি তারা আমাদের কোনও ছাড় দিয়েছিলেন? বরং নির্বাচনে আনার জন্য আমরা তাদের অনেক ছাড় দিয়েছিলাম, তারা তা গ্রহণ করেননি। আশা করছি, তাদের শুভবুদ্ধির উদয় হবে।

রোহিঙ্গা ইস্যুতে সরকার ক্ষুব্ধ এ কথা জানিয়ে অর্থমন্ত্রী বলেন, মিয়ানমারের রোহিঙ্গা ইস্যুতে সরকার উদ্বিগ্ন ও ক্ষুব্ধ। আমরা মনে করি, এ সমস্যা সমাধানে আন্তর্জাতিক হস্তক্ষেপ প্রয়োজন।

এ প্রসঙ্গে তিনি আরও বলেন, আমরা মিয়ানমারের সঙ্গে সম্পর্ক ভালো রাখার চেষ্টা করছি। রোহিঙ্গা ইস্যুতে অং সান সুচির পদক্ষেপ ঘৃণিত ও নিন্দিত। শান্তিতে নোবেল জয়ী অং সান সুচি কীভাবে মিয়ানমার সরকারের এ কর্মকাণ্ডের প্রতি সর্মথন যুগিয়ে যাচ্ছেন, সেটা আমাদের বোধ্যগাম্য নয়। -ডেস্ক