স্টাফ রিপোর্টার (দিনাজপুর২৪.কম) নৌপরিবহন প্রতিমন্ত্রী ও দিনাজপুর ২ (বিরল বোচাগঞ্জ) আসনের সংসদ সদস্য খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা যতদিন ক্ষমতায় আছেন, ততদিন বাংলাদেশে একজন মানুষও না খেয়ে থাকবে না। বাংলাদেশ আওয়ামী লীগ যে প্রতিশ্রুতি দেয় তা বাস্তবায়ন করে। ইতিমধ্যে প্রায় ১০ কোটির অধিক মানুষ ত্রান সাহায্য পেয়েছে।
তিনি শনিবার (৯ মে) সকাল ১১টায় দিনাজপুর বড় ময়দান হেলিপেড প্রাঙ্গণে বাংলাদেশ আওয়ামীলীগ দিনাজপুর জেলা শাখার ত্রাণ পরিচালনা কমিটি আয়োজিত করোনাভাইরাসে কর্মহীন হয়ে পড়া গরিব অসহায় মানুষের জন্য প্রধানমমন্ত্রী শেখ হাসিনার উপহার ত্রাণসামগ্রী বিতরণ অনুষ্ঠানে সংক্ষিপ্ত বক্তব্যে এসব কথা বলেন।
খালিদ মাহমুদ চৌধুরী বলেন, আমাদের লক্ষ্য একটাই, এই বৈশি^ক মহামারি করোনাভাইরাস কিভাবে মোকাবেলা করা যায়। এ কারণে আজ বিভিন্ন শ্রেণি পেশার মানুষ প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ঐক্যবদ্ধ হয়েছে। বাংলাদেশের ইতিহাসে কোন দিন এত সুষ্ঠুভাবে ত্রানকার্য পরিচালনা করা হয়নি। ত্রান বিতরণ অব্যাহত আছে। ত্রান নিয়ে কোন দূর্নীতি বরদাস্ত করা হবে না।
প্রতিমন্ত্রী বলেন, বাংলাদেশের নিম্নআয়ের মানুষের জন্য আগামী দু’দিন পরেই প্রধানমন্ত্রী শেখ হাসিনা মোবাইলের মাধ্যমে অর্থ বিতরণ কর্মসূচীর উদ্বোধন করবেন। তার চূড়ান্ত প্রক্রিয়া চলছে। এবং এর বাইরেও ওএমএস’র মাধ্যমে ৫০ লক্ষ মানুষকে ১০ টাকা কেজির চাল এবং সেটা বর্ধিত করে আরো ৫০ লক্ষসহ এক কোটি মানুষকে এই চাল দেয়া হবে। একটি পরিবারে যদি ৪ জন সদস্য থাকে, তাহলে ৪ কোটি মানুষ এই খাদ্য সহায়তা পাবে। এছাড়া ভিজিডি, ভিজিএফ, বিভিন্ন ধরনের দুস্থ ভাতা, বিধুবা ভাতার মাধ্যমে মানুষকে সামাজিক নিরাপত্তা বেষ্টনীর আওতায় আনা হয়েছে।
তিনি বলেন, শুধু আওয়ামী লীগই নয়, বাংলাদেশে যত ব্যবসয়ী, রাজনীতিবিদ ও ধনাঢ্য ব্যক্তিবর্গ আছেন, তারা সবাই প্রধানমন্ত্রীর আহবানে সাড়া দিয়ে এগিয়ে এসেছেন। আজ গোটা দেশ ঐক্যবদ্ধ হয়েছে। এই ঐক্যবদ্ধ বাংলাদেশকে আমাদের টিকিয়ে রাখতে হবে। ইনশাআল্লাহ আমরা শেখ হাসিনার নেতৃত্বে করোনার সংকট মোকাবেল করে বাংলাদেশকে আবারো সঠিক পথে ফিরিয়ে আনবো।
অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন দিনাজপুর জেলা আওয়ামীলীগের ত্রাণ পরিচালনা কমিটির আহবায়ক ও জেলা আওয়ামী লীগের সহ সভাপতি আলতাফুজ্জামান মিতা, সদস্য সচিব ও জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মো. ফারুকুজ্জামান চৌধুরী মাইকেল প্রমূখ।
এ সময় দিনাজপুর ২ (কাহারোল বীরগঞ্জ) আসনের সদস্য সদস্য মনোরঞ্জশীল গোপাল, সংরক্ষিত আসনের সংসদ সদস্য জাকিয়া তাবাস্সুম জুঁই, দিনাজপুর জেলা প্রশাসক মো. মাহমুদুল আলম, পুলিশ সুপার মোহাম্ম আনোয়ার হোসেন বিপিএম, পিপিএম (বার), দিনাজপুর জেলা আওয়ামীলীগ ত্রান পরিচালনা কমিটির যুগ্ম আহবায়ক তৈয়ব উদ্দীন চৌধুরী, সদস্য আবুল কালাম আজাদ, মো. আলাউদ্দীন, শাহ রফিকুল ইসলাম, এ্যাড. সাইফুল ইসলাম, কামরুল হুদা হেলাল, মীর শরিফ উদ্দীন মনি, রঞ্জিত সাহা, বজলুল হক, এ্যাড. হামিদুল ইসলাম, আব্দুল করিম, সেলিম আখতার চৌধুরীসহ জেলা আওয়ামীলীগ ও অন্যান্য অঙ্গ সহযোগি সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মী উপস্থিত ছিলেন।