সংগৃহীত

(দিনাজপুর২৪.কম) গতকাল শনিবার (২৮ ডিসেম্বর) রাতে গণভবনের রুদ্ধদ্বার বৈঠক থেকে নির্ভরযোগ্য সূত্রে জানা যায় আওয়ামী লীগের দুই মেয়র প্রার্থীর নাম। ঢাকা উত্তরে আওয়ামী লীগের মনোনয়ন পাবেন বর্তমান মেয়র আতিকুল ইসলাম, দক্ষিণে বাদ পড়ছেন সাঈদ খোকন, মনোনয়ন পেতে ঢাকা-১০ আসনের সাংসদ ব্যারিস্টার ফজলে নূর তাপস।

বৈঠক শেষে ওবায়দুল কাদের জানিয়েছেন ,আজ (২৯ ডিসেম্বর) আনুষ্ঠানিকভাবে প্রার্থীদের নাম ঘোষণা করা হবে। সুত্রের খবর অনুযায়ীই ঢাকা উত্তরে আওয়ামী লীগের মনোনয়ন পেলেন আতিকুল ইসলাম এবং ঢাকা দক্ষিনে মনোনয়ন পেলেন ব্যারিস্টার ফজলে নূর তাপস।

এর আগে, গতকাল গণভবনে আওয়ামী লীগের জরুরি বৈঠক অনুষ্ঠিত হয়। জানা যায়, ঢাকার উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশন নির্বাচনকে সামনে রেখে কাউন্সিলর ও মেয়র পদে কারা মনোনয়ন পাবেন তা ঠিক করতেই দলটির স্থানীয় সরকার মনোনয়ন বোর্ড সভায় বসেছে।

শনিবার (২৮ ডিসেম্বর) আনুমানিক সন্ধ্যা ছটায় এই সভা শুরু হয়। এর আগে, ঢাকা সিটি কর্পোরেশন নির্বাচন নিয়ে উত্তাপ ছড়াচ্ছে রাজনৈতিক দলগুলোর কার্যালয়ে। এবার দুই সিটির ১৭২ জন কাউন্সিলর পদের জন্যে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী ছিলেন ১৩০৯ জন।

এরা জড়ো হয়েছেন গণভবনে। গণভবনে সব মনোনয়নপ্রত্যাশীকে মনোনয়ন আবেদন প্রত্যাহারের ফরম দেয়া হয়েছে। সবাই প্রত্যাহার ফরমে স্বাক্ষর করে জমা দিচ্ছেন। শনিবার (২৮ ডিসেম্বর) আনুমানিক বিকেল পাঁচটা থেকে এই কার্যক্রম শুরু হয়। এর আগে, শুক্রবার পর্যন্ত মনোনয়ন ফরম নিজেরদের দলীয় কার্যালয়ে বিক্রি করে আওয়ামী লীগ। -ডেস্ক