(দিনাজপুর২৪.কম) বাংলাদেশের প্রথম নারী ক্রিকেটার হিসেবে আইসিসির বর্ষসেরা দলে জায়গা করে নিয়েছেন রুমানা আহমেদ। টি-টোয়েন্টিতে দারুণ পারফরম্যান্সের সুবাদে আইসসি বর্ষসেরা টি-টোয়েন্টি দলে রুমানা। এর আগে বাংলাদেশের কোনো নারী ক্রিকেটার আইসিসির স্কোয়াডে সুযোগ পাননি। সোমবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে আইসিসি নারীদের বর্ষসেরা ওয়ানডে এবং টি-টোয়েন্টি দল ঘোষণা করে। বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক রুমানার চলতি বছরের টি-টোয়েন্টি পারফরম্যান্স ছিল নড়রকাড়া। লেগ স্পিনার টি-টোয়েন্টিতে এ বছর দ্বিতীয় সর্বোচ্চ উইকেট পেয়েছেন। ২৪ ম্যাচে তার শিকার ৩০ উইকেট। আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপে রুমানার পকেটে গেছে চার উইকেট।

এশিয়ান ক্রিকেটে বর্তমান চ্যাম্পিয়ন বাংলাদেশ। ফাইনালে ভারতকে হারিয়ে শিরোপা জিততে রুমানার ভূমিকা ছিল সবথেকে বেশি। স্পিন অলরাউন্ডার পেয়েছিলেন ম্যাচসেরার পুরস্কার।

আইসিসির বর্ষসেরা টি-টোয়েন্টি দলের অধিনায়ক ভারতের হারমানপিত কউর। টি-টোয়েন্টির বর্তমান চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়ার চার ক্রিকেটার রয়েছে এ দলে। ভারতের তিন এবং নিউজিল্যান্ডের দুই ক্রিকেটারও আছেন। বাংলাদেশ ও ইংল্যান্ড থেকে সুযোগ পেয়েছেন একজন করে ক্রিকেটার। -ডেস্ক