(দিনাজপুর২৪.কম) বাংলাদেশে ইসলামী ব্যাংকগুলোর শীর্ষ সংগঠন ইসলামিক ব্যাংকস্ কনসালটেটিভ ফোরাম (আইবিসিএফ) এর উদ্যোগে ‘আর্থসামাজিক উন্নয়নে শরিয়াহ্্ভিত্তিক বিনিয়োগ: সেরা বিকল্প’ শীর্ষক এক সেমিনার ঢাকার প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে গতকাল শনিবার অনুষ্ঠিত হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম এ মান্নান এমপি এবং সভাপতিত্ব করেন আইবিসিএফ ও ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড এর চেয়ারম্যান আরাস্তু খান। সেমিনারে শুভেচ্ছা বক্তব্য রাখেন সোশ্যাল ইসলামী ব্যাংকের চেয়ারম্যান মেজর (অব.) ড. মোঃ রেজাউল হক।
সেমিনারে ‘আর্থসামাজিক উন্নয়নে ইসলামী বিনিয়োগ: শ্রেষ্ঠতর বিকল্প’ শীর্ষক মূল প্রবন্ধ উপস্থাপন করেন এক্সিম ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী ড. মোহাম্মদ হায়দার আলী মিয়া এবং মূল প্রবন্ধের উপর আলোচনা করেন বাংলাদেশ ইনস্টিটিউট অব ব্যাংক ম্যানেজমেন্ট এর মহাপরিচালক ড. তৌফিক আহমেদ চৌধুরী, ফার্স্ট সিকিউিরিটি ইসলামী ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী সৈয়দ ওয়াসেক মোঃ আলী এবং ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড এর ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী মোঃ আব্দুল হামিদ মিঞা।
আইবিসিএফ-এর ভাইস চেয়ারম্যান এ কে এম নুরুল ফজল বুলবুল এর সঞ্চালনায় অনুষ্ঠিত সেমিনারে ধন্যবাদ জ্ঞাপন করেন আল আরাফাহ ইসলামী ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী মোঃ হাবিবুর রহমান।
সেমিনারে অর্থনীতিবিদ, শিক্ষাবিদ, বিভিন্ন ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী, উচ্চপদস্থ কর্মকর্তা, ইসলামি চিন্তাবিদ, ব্যবসায়িক নেতা এবং ইসলামী ব্যাংকসমূহের নির্বাহীবৃন্দ অংশগ্রহণ করেন। -ডেস্ক