(দিনাজপুর২৪.কম) চলতি বছরের আইপিএলের নিলামে বিশ্ব ক্রিকেট কাঁপানো অনেক ক্রিকেটারই দল পাননি। এদের মধ্যে ছিলেন- টাইগার ড্যাশিং ওপেনার তামিম ইকবালও। অথচ এবারের আইপিএল নিলামে তামিম ইকবালকে কোনো একটি দল কিনবে তা সমর্থকরা বিশ্বাস করেছিল। কেননা গত তিন বছর তার ফর্মের বিবেচনাতেই তিনি ওপরের কাতারেই ছিলেন।

কিছুদিন টি-টেন ক্রিকেটেও মাঠ কাঁপিয়েছেন তিনি। খেলেছেন পাকিস্তানের বিপক্ষে বিশ্ব একাদশের হয়েও। তারপরও তার দল না পাওয়াটা অনেকের মধ্যে বিস্ময়ের সৃষ্টি করেছে। তামিম অবশ্য সান্ত্বনা পেতে পারে বেশ কয়েকজন তারকা ক্রিকেটারদের দিকে তাকিয়ে, কারণ তারাও এবারের আইপিএলে দল পাননি।

অবিক্রিতদের মধ্যে উল্ল্যেখযোগ্য শ্রীলঙ্কার লাসিথ মালিঙ্গা। তিনি গত কয়েকবছর মুম্বাইয়ের সেরা তারাকা হিসেবেই দলে ছিলেন। দল না পাওয়া তালিকায় মধ্যে আরও রয়েছেন ভারতের ইশান্ত শর্মা, নিউজিল্যান্ডের মার্টিন গাপটিল, কোরি অ্যান্ডারসন, ইংল্যান্ডের ইয়ন মর্গান, জো রুট, অ্যালেক্স হেলস, দক্ষিণ আফ্রিকার হাশিম আমলা, ডেল স্টেইন, অস্ট্রেলিয়ার জেমস ফকনার, ক্যামেরন হোয়াইট, ওয়েস্ট ইন্ডসের লেন্ডল সিমন্স কিংবা স্যামুয়েল বদ্রিদের মতো তারকার ক্রিকেটাররা। -ডেস্ক