(দিনাজপুর২৪.কম) ঢাকার উত্তরায় অবস্থিত ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অব বিজনেস্ এগ্রিকালচার এন্ড টেকনোলজিতে (আইইউবিএটি) বসেছিল জাতীয় বিতর্কের আসর। সফলতার সঙ্গে ‘আইইউবিএটি জাতীয় বিতর্ক প্রতিযোগিতা ২০১৯’ আয়োজন সম্পন্ন করে আইইউবিএটি ডিবেটিং ফোরাম।

প্রথম দিনে ৮৫টি সেশনে ডিবেট অনুষ্ঠিত হয় এবং সেখান থেকে ৪টি দলকে ওপেন রাউন্ডে সেমিফাইনালের জন্য নির্বাচন করা হয় এবং স্কুল রাউন্ডের দুটি দলকে সরাসরি ফাইনালের জন্য নির্বাচন করা হয়।

ওপেন রাউন্ডে আদমজী ক্যান্টনমেন্ট কলেজকে হারিয়ে বিজয়ী হয়েছে আদমজী ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এবং স্কুল রাউন্ডে আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজকে হারিয়ে বিজয়ী হয়েছে আদমজী ক্যান্টনমেন্ট পাবলিক স্কুলের ওপর একটি দল।

প্রতিযোগিতায় স্বাগত বক্তব্য রাখেন আইইউবিএটির উপ-উপাচার্য অধ্যাপক ড. হামিদা আখতার বেগম ‘আইইউবিএটি জাতীয় বিতর্ক প্রতিযোগিতা ২০১৯-এর প্রধান অথিতি হিসেবে উপস্থিত ছিলেন কালের কণ্ঠের সম্পাদক ইমদাদুল হক মিলন।

বিশেষ অথিতি হিসেবে উপস্থিত ছিলেন নাগরিক টিভির প্রধান নির্বাহী কর্মকর্তা আব্দুন নূর তুষার এবং আইইউবিএটি কোষাধ্যক্ষ এবং ডিবেটিং ফোরাম অফ আইইউবিএটি-এর প্রধান উপদেষ্টা অধ্যাপক সেলিনা নার্গিস।

স্পীকার হিসেবে উপস্থিত ছিলেন বিটিভির সাবেক মহাপরিচালক ম হামিদ এবং সভাপতিত্ব করেন আইইউবিএটির উপাচার্য প্রফেসর ড. আব্দুর রব।

‘আইইউবিএটি জাতীয় বিতর্ক প্রতিযোগিতা ২০১৯ পরিচালনা করেন আইইউবিএটির সহকারী অধ্যাপক ও উপ-পরিচালক, আন্তর্জাতিক প্রোগ্রাম মোঃ সাদেকুল ইসলাম।-ডেস্ক