(দিনাজপুর২৪.কম) ঢাকার দুই সিটি নির্বাচনে বিএনপি সহিসংসতা সৃষ্টির চেষ্টা করছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

বুধবার সকালে সচিবালয়ে নিজ দফতরে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন ওবায়দুল কাদের।

তিনি বলেন, আমাদের কাছে তথ্য আছে, বিএনপি সারা দেশ থেকে তাদের নেতাকর্মীদের ঢাকায় এনে জড়ো করছে। এদের মধ্যে চিহ্নিত অস্ত্রধারী ও অপরাধীরাও আছে।

বিএনপি নির্বাচন ভণ্ডুলের ষড়যন্ত্র করছে এমন অভিযোগ তুলে ওবায়দুল কাদের বলেন, কেন্দ্র পাহারার নামে তারা নির্বাচনী পরিবেশ ভণ্ডুল করার চেষ্টা করবে। এ ধরনের তথ্যও আমাদের কাছে। তাদের অতীত ইতিহাস এটাই বলে।

বিএনপি শহরে নেতাকর্মী ও সন্ত্রাসীদের জড়ো করছে, তাহলে এটি আইনশৃঙ্খলা বাহিনীর ব্যর্থতা কিনা? এক সাংবাদিকের এমন প্রশ্নের সরাসরি জবাব না দিয়ে ওবায়দুল কাদের বলেন, বিএনপি মোটেই একটি ভঙ্গুর রাজনৈতিক দল নয়। দেশে তাদের যথেষ্ট সমর্থন ও প্রভাব রয়েছে। আওয়ামী লীগের রাজনীতির একটি বিরোধী প্ল্যাটফর্ম হলো বিএনপি। তাদের ওপরও অনেকের আস্থা রয়েছে। কাজেই অতীতে তাদের কর্মকাণ্ড বিশ্লেষণ করে আমি বলেছি, তারা যেকোনো ঘটনা ঘটাতে পারে। এ জন্য নির্বাচন কমিশনের প্রতি আমাদের অনুরোধ তারা যেন পরিস্থিতি পর্যবেক্ষণ করে ব্যবস্থা নেয়।

এসময় ঢাকার দুই সিটি করপোরেশন নির্বাচন পর্যবেক্ষণ করতে ৬৭ বিদেশি পর্যবেক্ষক এবং দেশের এক হাজার পর্যবেক্ষক থাকবেন বলে জানান ওবায়দুল কাদের। -ডেস্ক