(দিনাজপুর২৪.কম) ব্যাট হাতে ২৯ বলে ৪৯ রানের হার না মানা দারুণ ইনিংস খেললেন মাহমুদুল্লাহ রিয়াদ। ষষ্ঠ উইকেটে ২৮ বলে ৫১ রানের অবিচ্ছিন্ন জুটি গড়েন মাহমুদুল্লাহ ও মুশফিকুর রহীম। এতে ইনিংস শেষে ১৫৬ রানের পুঁজি পেল বাংলাদেশ।  ক্রিজে ব্যাট হাতে ফর্ম দেখাচ্ছিলেন সাকিব আল হাসান। তিন বাউন্ডারি ও এক ছক্কায় পৌছেন ব্যক্তিগত ৩৩ রানে। কিন্তু অজি স্পিনার জাম্পাকে দ্বিধা নিয়ে শট খেলে ক্যাচ দেন সাকিব।  তার আগে ইনিংসের ১৫তম ওভারে ১০০ রানের কোঠায় পৌঁছে বাংলাদেশ । ১৫ ওভার শেষে বাংলাদেশের সংগ্রহ পৌঁছে ১০৪/৪এ। ব্যাট হাতে প্রতিশ্রুতি দেখাচ্ছিলেন শুভাগত হোম টৌধুরী। পরপর দুই বলে ছক্কা ও চার হাঁকিয়ে তিনি আনন্দে ভাসান চিন্নাস্বামী মাঠের গ্যালারি। তবে অজি লেগ স্পিনার অ্যাডাম জাম্পার সোজা বলে এলবিডব্লিউর ফাঁদে পড়েন শুভাগত।ব্যাট হাতে প্রতিরোধ শেষে উইকেট দিলেন মোহাম্মদ মিঠুন। ২২ বলে ২৩৩ রান করেন এ বাংলাদেশি ওপেনার। ১০ ওভার শেষে বাংলাদেশের সংগ্রহ দাঁড়ায় ৬৪/৩এ। ১.২তম ওভারে দলীয় ২ রানে উইকেট বিসর্জন  দেন ওপেনার সৌম্য সরকার। আর ষ্ষ্ঠ ওভারের প্রথম বলে ব্যক্তিগত ১২ রানে উইকেট  দেন ওয়ানডাউন ব্যাটসম্যান সাব্বির রহমান।  এতে ৫.১ ওভার শেষে বাংলাদেশের সংগ্রহ দাঁড়ায় ২৫/১। শেষ পাঁচ ইনিংসে সৌম্য সগ্রহ ০, ১২, ২০, ১৫ ও ১৪। ইনজুরি কাটিয়ে একাদশে ফিরলেন মুস্তাফিজুর রহমান। তবে ইনফর্ম ওপেনার তামিম ইকবালকে ছাড়াই অস্ট্রেলিয়ার বিপক্ষে খেলতে হচ্ছে মাশরাফিদের। পেটের পীড়ায় ভুগছেন চলতি আসরের সর্বাধিক রানের মালিক তামিম। ব্যাঙ্গালুরুর চিন্নাস্বামী মাঠে টস জিতে বাংলাদেশকে ব্যাটিংয়ে পাঠান অস্ট্রেলিয়া অধিনায়ক স্টিভেন স্মিথ।
অসুস্থ তামিমের জায়াগায় ব্যাট হাতে ওপেনিংয়ে সুযোগ পাচ্ছেন  মোহাম্মদ মিঠুন। একাদশে জায়াগা নিয়েছেন বাঁহাতি স্পিনার সাকলাইন সজীব ও শুভাগত হোম চৌধুরীও।
বাংলাদেশ একাদশ: মোহাম্মদ মিঠুন, সৌম্য সরকার, সাব্বির রহমান, সাকিব আল হাসান, মাহমুদুল্লাহ, মুশফিকুর রহীম, শুভাগত হোম চৌধুরী, মাশরাফি বিন মুর্তজা, সাকলাইন সজীব, আল আমিন হোসেন ও মুস্তাফিজুর রহমান। -ডেস্ক