(দিনাজপুর২৪.কম) অস্কার প্রতিযোগিতায় ভিএফএক্সের জন্য নির্বাচিত সেরা ২০টি চলচ্চিত্রের তালিকায় স্থান পেয়েছে বাংলাদেশের ওয়াহিদ ইবনে রেজার কাজ করা ‘গার্ডিয়ান্স অব দ্য গ্যালাক্সি ভলিউম ২’। ওয়াহিদ এ চলচ্চিত্রে প্রোডাকশন ম্যানেজার হিসেবে কাজ করেছেন। খবরটি জানিয়ে ফেসবুকে রেজা লেখেন, গত বছর এই সময়ের দিকে একটা মজার ব্যাপার হয়। অস্কার পুরস্কারের ভিএফএক্স ক্যাটাগরিরর প্রথম তালিকায় যেই বিশটি সিনেমার নাম আসে, দেখা যায় আমি তার মধ্যে ৩টি সিনেমায় কাজ করেছি!

তিনি জানান, এবার বাজির দর একটু উঁচুতে। প্রথম বিশটা সিনেমার তালিকায় মাত্র একটাতে কাজ করেছি। অবশ্য সেটাও খারাপ না। নাই মামার চেয়ে কানা মামা তো ভালো। এখন দেখি এই কানা মামা মতান্তরে ‘গার্ডিয়ান্স অফ গ্যালাক্সি ভলিউম ২’ কতদূর যায়।

এবারে নির্বাচিত বিশটি চলচ্চিত্রের তালিকায় আরও আছে ‘বিউটি অ্যান্ড দ্য বিস্ট’, ‘জুমানজি : ওয়েলকাম টু দ্য জাঙ্গল’, ‘লোগান’সহ বেশ কটি সাড়া জাগানো চলচ্চিত্র।

তিনি ‘ব্যাটম্যান ভার্সেস সুপারম্যান : ডন অব জাস্টিস’ ছবির প্রজেক্ট কো–অর্ডিনেটর ছিলেন। ‘ক্যাপ্টেন আমেরিকা : সিভিল ওয়ার’ ও ‘ডক্টর স্ট্রেঞ্জ’–এর মতো চলচ্চিত্রের ভিজ্যুয়াল টিমে কাজ করেছেন। বর্তমানে হলিউডের সনি পিকচার্স ইমেজওয়ার্কসে অ্যাসোসিয়েট প্রোডাকশন ম্যানেজার হিসেবে কাজ করছেন। -ডেস্ক