(দিনাজপুর২৪.কম) অশ্লীল ভিডিও ছড়িয়ে পড়ার ঘটনায় আহছানউল্লাহ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সমালোচিত দুই শিক্ষক পদত্যাগ করেছেন বলে জানা গেছে।

বিশ্ববিদ্যালয় সূত্র জানিয়েছে, অভিযুক্ত দুই শিক্ষক মঙ্গলবার স্বেচ্ছায় পদত্যাগ করেছেন।

সম্প্রতি আহছানউল্লাহ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালেয়ের দুইজন শিক্ষকের পর্ন ভিডিও এবং ছবি নিয়ে তোলপাড় সৃষ্টি হয় শিক্ষক-শিক্ষার্থীসহ বিভিন্ন মহলে। এঘটনায় রাজধানীর শেরেবাংলা নগর থানায় সাধারণ ডায়েরিও করা হয়েছে।

গত ২৪ অক্টোবর বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত ভিসি ড. কাজী শরিফুল আলম বলেন, পর্ন ভিডিওটি আমাদের হাতেও এসেছে। বিষয়টি তাদের ব্যক্তিগত এবং তদন্ত ছাড়া কিছু বলা যাচ্ছে না।

ভিডিওর ভিত্তিতে নৈতিক স্খলনের প্রশ্ন তুলে শিক্ষকদ্বয়কে বহিষ্কার করার কোনও উদ্যোগ আছে কি-না জিজ্ঞেস করলে তিনি বলেন, অনৈতিকতার প্রশ্ন আসে না। বিষয়টি তাদের ব্যক্তিগত। একপক্ষ অভিযোগ করেছে মাত্র। নৈতিক-অনৈতিক কীভাবে বলি?

এদিকে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক কাজী শরিফুল আলমের পদত্যাগসহ নয় দাবিতে আন্দোলন চালিয়ে যাচ্ছেন আহছানউল্লাহ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

মঙ্গলবার দুপুরে সব ভবনে তালা ঝুলিয়ে দ্বিতীয় দিনের মতো ক্যাম্পাসে অবস্থান কর্মসূচি পালন করেন তারা। আগামীকাল বুধবারও অবস্থান কর্মসূচি পালনের ঘোষণা দিয়েছেন শিক্ষার্থীরা।