(দিনাজপুর২৪.কম)বাংলাদেশ জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী এমপি বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ উন্নয়নের রোল মডেল। বর্তমান সরকার উন্নয়ন সুবিধা তৃণমূলে পৌঁছে দিতে নিরলসভাবে কাজ করে যাচ্ছে।দৃশ্যমান এই উন্নয়ন সুবিধা সারাদেশের জনগণ ভোগ করছে।সামাজিক ও অর্থনৈতিক উন্নয়নের সকল সূচকে বাংলাদেশের অবস্থান সুদৃঢ়।

আজ সোমবার রংপুরের পীরগঞ্জের রসুলপুর মাহতাবিয়া দ্বিমুখী স্কুল এন্ড কলেজ মাঠে ৪ নং কুমেদপুর ইউনিয়ন আওয়ামীলীগ আয়োজিত ‘মা সমাবেশে’ প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

স্পিকার বলেন, সারাদেশে বর্তমান সরকার উন্নয়নের অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছে। ভৌত ও অবকাঠামোগত উন্নয়নের পাশাপাশি মানবসম্পদ ও নারীর উন্নয়নে বাস্তবমুখী পদক্ষেপ গ্রহণ করেছে সরকার ফলশ্রুতিতে বেকারত্ব হ্রাস পেয়েছে এবং নারী শিক্ষার প্রসার ঘটেছে। নারীরা অর্থনীতিতে অসামান্য অবদান রাখছে।

তিনি বলেন, বর্তমান সরকারের গৃহীত পদক্ষেপের কারণে মাতৃমৃত্যু ও শিশুমৃত্যু হ্রাস পেয়েছে। সামাজিক নিরাপত্তা বেষ্টনীর আওতায় বিধবা ভাতা পাচ্ছে প্রায় ১০লাখ নারী। ইতোমধ্যে বাংলাদেশ স্বল্পোন্নত দেশ হতে উন্নয়নশীল দেশের কাতারে প্রবেশ করেছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে জনগণের সমর্থন নিয়ে অর্থনৈতিক মুক্তির মাধ্যমে ২০৪১ সালের মধ্যে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা প্রতিষ্ঠিত হবে বলে তিনি উল্লেখ করেন।

এর আগে স্পীকার ড. শিরীন শারমিন চৌধুরী রংপুর জেলা পরিষদ কমিউনিটি সেন্টারে জেলা পরিষদের নিজস্ব তহবিলের আওতায় ‘দুঃস্থ মহিলাদের আত্মকর্মসংস্থানের জন্য সেলাই প্রশিক্ষণ শেষে বিনামূল্যে সেলাই মেশিন প্রদান’ অনুষ্ঠানে প্রধান অতিথি’র বক্তব্যে বলেন, দেশের সামজিক উন্নয়নের জন্য নারীর ক্ষমতায়নের বিকল্প নেই।

এ সময় উপস্থিত ছিলেন রংপুর জেলা পরিষদের চেয়ারম্যান ছাফিয়া খানম,বাংলাদেশ আওয়ামীলীগ রংপুর জেলা শাখা সাধারন সম্পাদক আলহাজ্ব এড. রেজাউল করিম রাজু ও জেলা পরিষদের সকল সদস্যবৃন্দ।-ডেস্ক