(দিনাজপুর২৪.কম) বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) অপহূত নায়েক আবদুর রাজ্জাককে ফেরত দেবার বিষয়ে পতাকা বৈঠকে সাড়া দিচ্ছে না মিয়ানমার সীমান্ত পুলিশ (বিজিপি)। ঘটনার দুই দিন পার হয়ে গেলেও এখনো দু’ দেশের মধ্যে পতাকা বৈঠক হয়নি। এদিকে মিয়ানমারে ধরে নিয়ে যাওয়া বিজিবি সদস্য নায়েক রাজ্জাকের ছবি প্রকাশ করেছে বিজিপি। ছবিতে দেখা গেছে, রাজ্জাককে মিয়ানমারের একটি সীমান্ত ক্যামেপ হাতকড়া পরিয়ে আটকে রাখা হয়েছে। রাজ্জাকের মুখমণ্ডলে রক্তের দাগ। তার সামনে ১টি এম ২২ রাইফেল, গুলি, ৪টি মোবাইল সেট ও ২টি টর্চ লাইট দেখা গেছে।

৪২ বিজিবির অধিনায়ক লে.কর্নেল আবু জার আল জাহিদ ঘটনার পর থেকে যে কোন সময়ে পতাকা বৈঠক হতে পারে বলে দাবি করে আসছেন। এ ব্যাপারে তিনি বলেন, নাফ নদীতে গুলি বর্ষণ ও ধরে নিয়ে যাওয়া নায়েক রাজ্জাককে ফেরতের বিষয়ে বৃহসপতিবার সকাল ১০টায় টেকনাফ স্থলবন্দর রেস্ট হাউজে বিজিপি-বিজিবি পতাকা বৈঠক অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও তা হয়নি। মিয়ানমারের উর্ধ্বতন কর্তৃপক্ষের অনুমতি না পাওয়ায় বিজিপি আগ্রহ দেখাচ্ছে না বলে তিনি জানান।
 তবে বিজিবি অধিনায়ক বলেন, মিয়ানমারের সাথে গতকাল শুক্রবারও যোগাযোগ করা হয়েছে। তারা সাড়া দিলেই পতাকা বৈঠক করে রাজ্জাককে ফেরত আনা হবে। নায়েক রাজ্জাক সেখানে ভাল ও সুস্থ রয়েছে বলেও তিনি দাবি করেন।
 গত বুধবার সকালে নাফ নদীতে বাংলাদেশের জলসীমায় বিজিপির গুলিতে বিজিবি সিপাহী বিপ্লব কুমার (২১) গুলিবিদ্ধ হন। এসময় বিজিবি নায়েক আবদুর রাজ্জাককে তুলে নিয়ে যায় বিজিপি। (ডেস্ক)