(দিনাজপুর২৪.কম) নির্বাচনকালীন সরকারে বিএনপি’র অংশগ্রহণের সুযোগ নেই বলে মন্তব্য করেছে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সড়ক পরিবহন মন্ত্রী ওবায়দুল কাদের। শুক্রবার সকালে ধানমন্ডিতে মহিলা আওয়ামী লীগের সংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনি। ৫ জানুয়ারির নির্বাচনের মতো আসছে জাতীয় নির্বাচনে বিএনপি অংশ না নিয়ে নিবন্ধন বাতিল করার মতো কোনো ঝুঁকি নেবে না বলেও মন্তব্য করেন কাদের। তিনি বলেন, সময় কারো জন্য অপেক্ষা করে না। সংবিধানও তেমন অপেক্ষা করবে না। আর নির্বাচনও কারো জন্য অপেক্ষা করবে না। এবারো যদি বিএনপি নির্বাচনে না আসে, তাহলে নিবন্ধন বাতিল হয়ে যাবে। এমন সিদ্ধান্ত মনে হয় তারা নেবে না।
নির্বাচনকালীন সরকারে বিএনপির অংশগ্রহণের সুযোগ আছে কি না এমন প্রশ্নের জবাবে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, পৃথিবীর উন্নত গণতান্ত্রিক দেশে নির্বাচনকালীন সরকার থাকে বাংলাদেশেও তখন সে সরকার থাকবে। সংবিধান অনুসারে বিএনপির অন্তর্বর্তীকালীন সরকারে অংশগ্রহণের সুযোগ নেই।
সংবাদ সম্মেলনে জানানো হয়, শনিবার সকালে রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউট মিলনায়তনে মহিলা আওয়ামী লীগের জাতীয় সম্মেলন অনুষ্ঠিত হবে। এতে প্রধান অতিথি থাকবেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। -ডেস্ক